ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফাস্টট্র্যাক প্রকল্পে যাচ্ছে হজরত খানজাহান (র.) বিমানবন্দর

প্রকাশিত: ০৪:০৫ এএম, ০৮ জুন ২০১৬

হযরত খানজাহান (র.) বিমানবিন্দর নির্মাণ প্রকল্প প্রধানমন্ত্রীর ফাস্টট্র্যাক প্রকল্পে অন্তর্ভুক্ত হচ্ছে। এ বিমানবন্দর নির্মাণের জন্য ৫৩৬ একর ভূমি অধিগ্রহণ করা হবে। ২০১৯ সালে এর নির্মাণ কাজ সমাপ্ত হবে।

সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মঙ্গলবার হযরত খানজাহান (র.) বিমানবন্দর নির্মাণ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে বিমান মন্ত্রী রাশেদ খান মেনন এমপি সভাপতিত্ব করেন।

এ বিমানবন্দর নির্মাণ প্রকল্প ইতোমধ্যে একনেকে অনুমোদিত হয়েছে। প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫৪ হাজার ৪৭৪ লাখ টাকা। এর মধ্যে জিওবি দেবে ৪৯ হাজার সাড়ে ২৭ লাখ টাকা এবং বেবিচক অর্থায়ন করবে ৫ হাজার ৪৪৭ লাখ ৫০ হাজার টাকা।

সভায় জানানো হয়, বৃহত্তর খুলনা অঞ্চলের মানুষের অর্থনৈতিক অগ্রগতি, শিল্পায়ন ও জীবনযাত্রার মানোন্নয়নে এ বিমানবন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশেষ করে এ অঞ্চলের প্রধান উৎপাদিত পণ্য চিংড়ী রফতানিতে এ বন্দর অত্যন্ত সহায়ক হবে। দ্রুত বিমানবন্দর নির্মাণ এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, বিনিযোগ বোর্ডের চেয়ারম্যান ড. এস এ সামাদ, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আবদুল খালেক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মাশাল এহসানুল গণি চৌধুরী, প্রধানমন্ত্রীর একান্ত সচিব ড. নমিতা হালদার, বাগেরহাট জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম প্রমুখ।

একে/এবিএস