ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২ জানুয়ারি হজ ও ওমরাহ ফেয়ার শুরু

প্রকাশিত: ০৯:১৬ এএম, ৩০ ডিসেম্বর ২০১৪

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ২ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী ‘৮ম হজ ও ওমরাহ ফেয়ার ২০১৫’।হজ এজেন্সিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) উদ্যোগে মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ জানুয়ারি মেলা শুরু হয়ে চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। মেলায় সরকারি-বেসরকরি ও হাবের মোট প্রায় ২০০টি স্টল থাকবে। হজযাত্রীরা তাদের পছন্দ মতো যে কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে হজে যাওয়ার ব্যবস্থা করতে পারবেন।

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার লক্ষ্যে হাবের পক্ষ থেকে সুনিদিষ্ট কিছু দাবি জানানো হয়। উল্লেখযোগ্য দাবিগুলো হলো -হজযাত্রীদের রেজিস্ট্রেশনের সময় শুধুমাত্র মোয়াল্লেম ফি বাবাদ ৩০ হাজার টাকা জমা দিয়ে রেজিস্ট্রেশন করার সুবিধা প্রদান, ১৪৩৬ হিজরী সনের রমজানের পূর্বেই ফ্লাইট সিডিউল ঘোষণা করা, চলতি হজ মৌসুমে বিমানের প্যাকেজ সর্বোচ্চ ৪০ দিনের মধ্যে সীমাবদ্ধ রাখা, অনভিজ্ঞ অভিযুক্ত এজেন্সিদের সাধারণ ক্ষমা করা ও ধর্মমন্ত্রণালয়ে জমা রাখা হজ এজেন্সিগুলোর পাওনা প্রায় ১০ কোটি টাকা ফেরত দেওয়া। এ ছাড়া হজযাত্রী পরিবহনের জন্য থার্ড পার্টি উন্মুক্ত করা যাতে হজযাত্রীরা তাদের পছন্দ মতো পরিবহনে হজে যেতে পারেন।