ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বিআইপির প্রস্তাবনা

প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০১ জুন ২০১৬

পবিত্র রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধির দাম নিয়ন্ত্রণে রাখতে প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ ইসলামিক পার্টি (বিআইপি)। বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রস্তাবনা দেয় দলটি।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশে ৯২ শতাংশ মুসলমান, কিন্তু দেশে রমজান মাস আসার আগেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের কেনার ক্ষমতার বাইরে চলে যায়। অথচ বিশ্বের অন্যান্য দেশে ধর্মীয় কোন অনুষ্ঠানের আগে দাম কমিয়ে দেওয়া হয়। আমাদের দেশে সম্পূর্ণ উল্টো ব্যবস্থা। দেশের সরকার ও তাদের নিয়ন্ত্রণ সংস্থার দুর্বলতার কারণে কিছু অসাধু ব্যবসায়ী, মজুতদার ও মধ্যসত্ত্বভোগী দালাল শ্রেণীর মানুষের কারণে দ্রব্যের দাম বেড়ে যায়।

এসময় তারা বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন। প্রস্তাবনা গুলো হল: দিনের বেলা হোটেল-রেস্তোরা বন্ধ রাখা, নিত্য প্রয়োজনীয় পণ্য যেগুলো রমজানে বেশি ব্যবহার করা হয় তার উপর থেকে সকল প্রকার ভ্যাট ও ট্যাক্স প্রত্যাহার করা, ঢাকা শহরের মত সারাদেশে খোলা ট্রাকে বা রেশনিং পদ্ধতিতে টিসিবিকে পণ্য বিক্রয় করতে হবে, সরকারের মজুদ চিনি ৩৬ টাকা করে বিক্রয় করা, টিসিবির কার্যক্রম জবাবদিহিতার আওতায় নিয়ে আসা, ফরমালিন ও কার্বাইড মুক্ত ফল খাওয়া নিশ্চিত করা, ভেজাল প্রতিরোধে সারাদেশে ভ্রাম্যমাণ আদালতের সংখ্যা বাড়ানো।

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মহিউদ্দিন আহমেদ, চেয়ারম্যান এম এ রশিদ প্রধান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আনারুল হক, ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান নুরুল ইসলাম খান প্রমুখ।

এএস/এআরএস/এমএস