ভিডিও EN
  1. Home/
  2. শোকাবহ আগস্ট

লক্ষ্মীপুরের প্রত্যন্ত অঞ্চলে বন্যার্তদের জন্য উপহার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৮ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন চর কাদেরিয়া ও চর বসুতে বন্যার্তদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেছেন ‘আসুন কিছু করি সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’র স্বেচ্ছাসেবকরা। সোমবার (২ সেপ্টেম্বর) প্রায় ৭০০ পরিবারকে এই উপহার দেওয়া হয়।

প্রতিটি উপহারসামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আটা, ৫০০ মিলিলিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম চিনি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিস্কুট, ২৫০ গ্রাম চিড়া, ২০০ গ্রাম মুড়ি, ২ লিটার পানি, স্যালাইন, জরুরি মেডিসিন, পরিধেয় বস্ত্র, স্যানিটারি ন্যাপকিন এবং শিশুখাদ্য দুধ ও সুজি।

উপহারসামগ্রী বিতরণের আগে স্বেচ্ছাসেবকরা গ্রামের প্রত্যন্ত অঞ্চলের ভেতরে গিয়ে ক্ষতিগ্রস্তদের দেখে টোকেন দিয়ে আসেন। পরে বন্যাদুর্গতরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে উপহারসামগ্রী নিয়ে যান।

লক্ষ্মীপুরের প্রত্যন্ত অঞ্চলে বন্যার্তদের জন্য উপহার

এ সময় উপস্থিত ছিলেন ‘আসুন কিছু করি সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি মো. হাসানুল ইসলাম রায়হান, লাবিব, জাবেরসহ ১৫ জনের স্বেচ্ছাসেবক দল।

রাস্তার পাশে বন্যার্তদের গড়পড়তা উপহারসামগ্রী বা ত্রাণ না দিয়ে গ্রামের ভেতরে গিয়ে দেওয়ার জন্য অন্যান্য স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন হাসানুল ইসলাম রায়হান। বন্যার্তদের মধ্যে শিশুখাদ্যের ঘাটতি রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

‘আসুন কিছু করি সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি’ ১০ বছর ধরে কর্মসংস্থান তৈরি, পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণ, চিকিৎসা সেবা, বিনা মূল্যে অক্সিজেন সেবা, রক্তদান, এতিম ও অসহায় শিশুদের শিক্ষাভার গ্রহণসহ নানাবিধ সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এমএমএআর/জিকেএস