ভিডিও EN
  1. Home/
  2. শোকাবহ আগস্ট

সিয়েরা লিওনে আহমদীয়া বার্ষিক জলসা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪

আহমদীয়া মুসলিম জামা’ত সিয়েরা লিওনের ৫৯তম বার্ষিক জলসা শুরু হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এ জলসা শুরু।

আহমদীয়া মুসলিম জামা’ত সিয়েরা লিওনের ৫৯তম বার্ষিক জলসায় যোগদান করেন দেশটির রাষ্ট্রপতি জুলিয়াস মাদা বিও।

পরে শুভেচ্ছা বক্তব্যে আহমদীয়া জামা’তের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে ব্যক্তিগত এক্স-এ (সাবেক টুইটার) রাষ্ট্রপতি লিখেছেন, ‘ইসলাম অর্থ শান্তি’- এই প্রতিপাদ্যের অধীনে আহমদীয়া মুসলিম জামা’ত সিয়েরা লিওন কর্তৃক আয়োজিত ৫৯তম জলসা সালানার আনুষ্ঠানিক উদ্বোধন এবং মূল বক্তব্য প্রদান করতে পেরে আমি ভীষণ আনন্দিত। এই গুরুত্বপূর্ণ বার্ষিক সমাবেশ সদস্যদের আধ্যাত্মিকতা ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধি এবং ধর্মীয় জ্ঞানচর্চার এক চমৎকার প্ল্যাটফর্মে পরিণত হয়েছে।

jagonews24

তিনি বলেন, প্রধান অতিথি হিসেবে আমার মূল বক্তব্যে আমি অংশগ্রহণকারীদের নিজেদের ব্যক্তি জীবন এবং জাতীয় জীবনে ইসলামের মৌলিক নীতিগুলোর ওপর আমল করার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছি। এই জলসা সালানার মাধ্যমে আমি আমার প্রিয় দেশের অগ্রগতি ও উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য আমাদের আহমদীয়া মুসলিম ভাই ও বোনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছি, যারা শান্তি, ন্যায়বিচার এবং মানবসেবার মূল্যবোধগুলোকে লালন করে থাকে।

তিনি আরও বলেন, চমৎকারভাবে আয়োজিত ৫৯তম জলসা সালানা উপলক্ষে সিয়েরা লিওনে ১০০ বছরেরও অধিক সময় ধরে আহমদীয়া মুসলিম জামা’তের মানবসেবা এবং আধ্যাত্মিক প্রচেষ্টার জন্য আমি তাদের সাধুবাদ জানাই। আমাদের দেশে তাদের দর্শনের প্রচার ও প্রসারে (অধিকারের ক্ষেত্রে) আহমদীয়া মিশনকে সমর্থন করে যাওয়ার বিষয়ে আমি আমার সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। আমি জলসায় যোগদানকারী সবার জন্য শান্তিপূর্ণ ও আধ্যাত্মিকতায় উদ্ভাসিত তিনটি দিন কামনা করছি।

বিশ্ববাসীর শান্তি কামনা করে মোনাজাতের মাধ্যমে ১১ ফেব্রুয়ারি এ জলসা শেষ হবে। জলসায় প্রায় ২০ হাজারের অধিক ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করছেন।

ইএ/জিকেএস