ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

সই জালিয়াতি করে অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি ভুয়া সাংবাদিকের!

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২১ অক্টোবর ২০২৪

আর্থিকসহ নানা অনিয়মের কারণে সাংবাদিক পরিচয় দেওয়া মোহাম্মদ আলীর (আবির) প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল করেছিল তথ্য অধিদপ্তর। এরপর অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তার (পিআইও) সই জালিয়াতি করে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেন তিনি। এ ঘটনায় লিখিত জবাব চেয়েছে তথ্য অধিদপ্তর। মোহাম্মদ আলী (আবির) নামসর্বস্ব ‘নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমে’র চিফ রিপোর্টার।

রোববার (২০ অক্টোবর) নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের সম্পাদক ও প্রকাশকের কাছে এ জবাব চাওয়া হয়েছে। চিঠির অনুলিপি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ (সচিবালয়) সংশ্লিষ্টদেরও পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, নিউজ টু নারায়নগঞ্জ ডটকম-এর চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) বিরুদ্ধে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) ২৯ সেপ্টেম্বর লিখিত অভিযোগ, বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও তথা অধিদপ্তরের ফটোগ্রাফারসহ বিভিন্ন ব্যক্তির মৌখিক, লিখিত ও আর্থিক লেনদেনের অভিযোগ যাচাই করে গত ২ অক্টোবর তার অনুকূলে বরাদ্দ করা প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড (অস্থায়ী ৬৪৩৫) বাতিল করা হয়। পরে এ সাংবাদিক প্রধান তথ্য কর্মকর্তার সই জালিয়াতির মাধ্যমে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেন।

এ কার্যকলাপের জন্য কেন তার বিরুদ্ধে প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ নিউজ টু নারায়নগঞ্জ ডটকমের নিবন্ধন বাতিলের সুপারিশ করা হবে না তার লিখিত জবাব এ পত্র পাওয়ার ৭ দিনের মধ্যে দিতে বলা হয়েছে।

এদিকে সাংবাদিক পরিচয়ে আবিরের বিরুদ্ধে বিভিন্ন মন্ত্রণালয়ে তদবীরের অভিযোগ রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে বিনা আমন্ত্রণে হাজির হয়ে বিব্রতকর পরিস্থিতি তৈরীর কথাও জানিয়েছেন অনেকে।

আইএইচআর/এমআইএইচএস/এএসএম