ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

সাংবাদিক অপূর্ব আলাউদ্দিন লাঞ্ছিত: ডিআরইউ’র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০৪ জুলাই ২০২৪

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও যমুনা টেলিভিশনের ইনভেস্টিগেশন থ্রি সিক্সটি ডিগ্রির এডিটর অপূর্ব আলাউদ্দিনকে পেশাগত দায়িত্ব পালনকালে লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

ঘটনার বিষয়ে অপূর্ব আলাউদ্দিন জানান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের অধিন স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. মাহমুদুল হকের দুর্নীতি, টাকা আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার, অবৈধ সম্পদ সংক্রান্ত নিউজের অনুসন্ধানের কাজে বুধবার বেলা অনুমান ১১টা ১৫ মিনিটে আমার সহকর্মী নাহিদ হোসেনকে নিয়ে হেমায়েতপুরের স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানি লিমিটেডে যাই। এসময় মো. মাহমুদুল হক ওরফে তুষারের হুকুমে মো. রিয়াদ ও মো. এনামুল হকসহ অজ্ঞাতনামা ৪-৫ জন এলোপাতাড়ি মারপিট করে। এতে আমি বুকের বামপাশে মারাত্মকভাবে আঘাত পাই। আমি স্থানীয় পুলিশ ফাঁড়িকে খবর দিলে এএসআই গিয়াসউদ্দিনসহ তিনজন পুলিশ সদস্য আসেন। তারা আমাদের ঘটনাস্থলে থেকে নিয়ে যান।

তিনি জানান, পরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেই। চিকিৎসা শেষে সাভার থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করি। থানার ওসি শাহ জামান মামলা নেওয়ার বিষয়টি নিয়ে গড়িমসি করছেন। এখন পর্যন্ত থানায় মামলা এন্ট্রি হয়নি।

বৃহস্পতিবার (৪ জুলাই) ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন পেশাগত কাজ করতে গিয়ে সাংবাদিক অপূর্ব আলাউদ্দিনকে লাঞ্ছিত করা এবং এখনো মামলা না নেওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

ডিআরইউ নেতারা বিষয়টি তদন্ত করে দ্রুত মামলা নিয়ে দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এনএইচ/এমএইচআর/জিকেএস