ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ওয়েজবোর্ড

প্রকাশিত: ১০:৫৫ এএম, ২৮ জুন ২০১৪

ইলেকট্রনিক মিডিয়ার জন্য পৃথক ওয়েজবোর্ড করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু যখন আইন প্রণয়ন করেন তখন ইলেকট্রনিক মিডিয়া বেশি ছিল না। এখন অনেকগুলো ইলেকট্রনিক মিডিয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা অনেক তরুণ এসব মিডিয়ায় কাজ করছেন। তারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই পৃথক ওয়েজবোর্ড করার জন্য সরকারকে বলেছি।

শনিবার দুপুরে নগরীর আগ্রাবাদ আক্তারুজ্জামান সেন্টারে একটি ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। তিনি বলেন, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, ১৯৭৪ সালের আইনটি সংশোধন হলে প্রিন্ট মিডিয়ার মতো ইলেকট্রনিক মিডিয়ার পৃথক ওয়েজবোর্ড হয়ে যাবে।

ইকবাল সোবাহান চৌধুরী বলেন, কিছু মামলা আছে যেগুলো তথ্যের অভাবে আসামি ধরতে সময় লাগে। আমরা আশা করছি সাগর-রুনি হত্যাকান্ডের রহস্য শিগগির উন্মোচিত হবে। তদন্তকারী কর্মকর্তারা এমনই আভাস দিয়েছেন। এর সঙ্গে তাদের আন্তরিকতা ও দক্ষতা জড়িত।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজেদের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়াার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

হত্যা রহস্যের কিনারা করতে না পারায় হাইকোর্টের নির্দেশেই ২০১২ সালের ১৮ এপ্রিল মামলাটি পুলিশ থেকে র‌্যাবে স্থানান্তর করা হয়। এরপর দুই বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত সাংবাদিক দম্পতি হত্যার রহস্য উন্মোচন করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

এ প্রসঙ্গে ইকবাল সোবহান চৌধুরী বলেন, জজ মিয়ার মতো নাটক করতে চায় না সরকার। হত্যাকান্ডে সঙ্গে জড়িতরা যতই ক্ষমতাবান হোক না কেন? তাদের আইনের আওতায় আনা হবে।