ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

গণমাধ্যম ছাড়া জবাবদিহিতার জায়গা থাকে না : পলক

প্রকাশিত: ০২:০২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬

গণমাধ্যম ছাড়া জবাবদিহিতার জায়গা থাকে না বলে মন্তব্য করেছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রোববার বিকেলে বাংলা একাডেমির ড. মুহাম্মদ শহীদুল্লাহ ভবনের চতুর্থ তলার সভাকক্ষে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে এ মন্তব্য করেন তিনি।

পলক বলেন, গণমাধ্যমের কিছু ভুল থাকতে পারে, যেগুলো আমরা পরে সংশোধন করে নিতে পারি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও গণমাধ্যম ব্যক্তিত্ব সামিয়া রহমান সম্পাদিত ‘কুতর্ক বিতর্কে গণমাধ্যম’ বইটির মোড়ক উন্মোচন উপলক্ষে এ আলোচনার আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, দেশ ও জাতি গঠনে গণমাধ্যমই ঐতিহাসিক ভূমিকা রেখেছে। মুক্তিযুদ্ধের ইতিহাস আমরা আমাদের নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে পারছি গণমাধ্যমের মাধ্যমে। যার জন্য সংবাদপত্র, অনলাইন মিডিয়া, টেলিভিশন কাজ করছে।

তিনি বলেন, গণমাধ্যম বিভিন্ন মালিকানায় পরিচালনা করা হয়ে থাকে। তবে সংবাদকর্মীদের ন্যায়-নীতি এবং আদর্শের জায়গা থেকে কাজ করা উচিত।

গোল টেবিল আলোচনায় আরো অংশ নেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক ড. শামসুজ্জামান খান, সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন, আন্তর্জাতিক বিশ্লেষক অধ্যাপক তারেক শামসুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রুবায়েত ফেরদৌস, সাংসদ ব্যারিস্টার ফজলে নুর তাপস, শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবিন আহসান প্রমুখ।

এমএম/এমএইচ/একে/এমএস