ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

এবার জামালপুরে মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ০১:০১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬

ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার জামালপুরে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে। রোববার বিকেল সাড়ে ৪টায় একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এস এম জামাল আবদুন নাসের।

মামলা সূত্রে জানা যায়, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গণতান্ত্রিক নেতাকর্মীদের দেশত্যাগ ও রাজনৈতিক কার্যক্রম থেকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে ডেইলি স্টার পত্রিকায় বিকৃত সংবাদ প্রকাশের ঘটনাটি গত ৩ ফেব্রুয়ারি একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে স্বীকার করেছেন মাহফুজ আনাম।

যার মধ্যে দিয়ে ডেইলি স্টার সম্পাদক নিজেকে আত্মস্বীকৃত রাষ্ট্রদোহী হিসেবে স্বীকার করে নিয়েছেন। যা বাদীসহ সাক্ষীরা জামালপুর জেলা আইনজীবী সমিতিতে বসে শুনেছেন।

 

আর এরই প্রেক্ষিতে রোববার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এস এম জামাল আবদুন নাসের বাদী হয়ে জামালপুর আদালতে ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনামের বিরুদ্ধে দঃ বিঃ ১২৩(ক)/১২৪(ক) ধারায় মামলা দায়ের করেছেন।

আদালতের বিচারক একেএম মঈন উদ্দিন সিদ্দিকী মামলাটি আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জামালপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে মামলার বাদী জামালপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এস এম জামাল আবদুন নাসের জানান, ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম বাংলাদেশের গণতন্ত্রকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন, যা রাষ্ট্রদ্রোহীতার শামিল। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে রাষ্ট্রদ্রোহী এই ব্যক্তির বিচারের জন্য মামলাটি দায়ের করেছি।

শুভ্র মেহেদী/এআরএ/এমএস

আরও পড়ুন