ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

গোপালগঞ্জে মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ০৮:১৩ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬

গোপালগঞ্জে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা হয়েছে। বৃহস্পতিবার গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত জাবীন নিম্মীর আদালতে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম মুন্না বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী শওকত আলী সিকদার জানান, বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মামলাটি গ্রহণ করে গোপালগঞ্জ সদর থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দায়ের করতে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী  জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম মুন্না জানিয়েছেন, ২০০৮ সালের সেনা শাসিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ডিজিএফআই সরবরাহকৃত তথ্য যাচাই না করেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডেইলি স্টার পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। বিষয়টি পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম ইতোমধ্যে স্বীকার করেছেন। এ বিষয়গুলো নিয়ে রাজনীতিবিদদের প্রতি জনগণের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ওই প্রতিবেদনের কারণে শেখ হাসিনাকে দীর্ঘ দিন কারাবরণ করতে হয়। এছাড়া তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও হয়রানির শিকার হতে হয়েছে।

সম্প্রতি এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ে বিতর্কের সৃষ্টি হচ্ছে। বঙ্গবন্ধু ছাত্রলীগের প্রতিষ্ঠাতা। প্রধানমন্ত্রী ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী। শেখ হাসিনার বিরুদ্ধ মিথ্যা বানোয়াট বিভ্রান্তিমূলক মানহানিকর সংবাদ পরিবশেন করায় বাদী ও তার সংগঠনের ১০ কোটি টাকার মানহানি ঘটেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।  

হুমায়ূন কবীর/এসএস/আরআইপি

আরও পড়ুন