ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

বধূ সাজে ছোট মেয়েকে দেখার স্বপ্ন পূরণ হলো না

প্রকাশিত: ০৭:১৬ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বিবিএতে অধ্যয়নরত আফরীন মাহমুদের বিয়ের দিনক্ষণ আগামী ১৪ মে নির্ধারণ করেছিলেন বাবা আলতাফ মাহমুদ। সরকার দলীয় সাংসদ সানজিদা খানমের ভাগ্নের সাথে বিয়ের কথাবার্তা আগেই পাকাপাকি হয়ে আছে।

অস্ত্রোপচারের দুদিন আগে আলতাফ মাহমুদ জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে খুব আশাবাদী হয়ে বলেছিলেন, ইনশাল্লাহ্, খুব দ্রুত সুস্থ হয়ে উঠবো। আগামী ১৪ মে ধুমধাম করে ছোট মেয়ের বিয়ে দেবো।

নিরেট সৎ জীবনযাপনে অভ্যস্ত আলতাফ মাহমুদ আর্থিক অভাব অনটনে দিনাতিপাত করলেও মেয়ের বিয়েতে ভক্ত সাংবাদিকদের দাওয়াত দেয়ার ইচ্ছে পোষণ করেছিলেন। কিন্তু কিন্তু ভাগ্যবিধাতা তার সেই স্বপ্ন অপূর্ণই রেখে দিলেন। হাজার হাজার ভক্তকূল সাংবাদিককে শোকের সাগরে ভাসিয়ে দিয়ে তিনি পরপারে পাড়ি জমালেন।

গত সপ্তাহে বিএসএমএমইউ এর ৩১১ নম্বর কেবিনে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আলতাফ মাহমুদকে আলাপচারিতা শুরু করার জন্য কেমন আছেন জিজ্ঞেস করতে স্বভাবসুলভ ভঙ্গিতে হাসার চেষ্টা করে বললেন, আমি ভাল আছি, আমার চেয়ে আমার অনেক সাংবাদিক ভাই কষ্টে আছেন। সে তুলনায় আমি অনেকটা ভাল।

তিনি যখন নিজেকে ভাল বলছিলেন তখন তার দুই পা সম্পূর্ণ ও দুই হাত আংশিক প্যারালাইজড। কথা প্রসঙ্গে বার বার বলছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাল থাকলে দেশটা ভাল থাকবে।

পাশে দাঁড়ানো আলতাফ মাহমুদের স্ত্রীর কাছে চিকিৎসা ব্যয় নির্বাহের মতো টাকা আছে কিনা জানতে চাইলে আলতাফ মাহমুদ জানান, তার ব্যাংকে মাত্র ১০ হাজার টাকা আছে। কথা প্রসঙ্গে বললেন, টাকা পয়সা তো কবরে নেয়া যাবে না তাই সারাজীবন সততার সাথে থেকেছেন। আর সে কারণেই সাংবাদিকরা তারদিকে অকাতেও ভালবেসেছেন।

অনেকটা গর্ব করেই বলেন, পাঁচ পাঁচবার ডিইউজের সভাপতি, বিএফইউজের মহাসচিব ও সর্বশেষ সভাপতি হয়েছেন। কখনও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে কম ভোটের ব্যবধানে জয়ী হননি।

ঢাকায় গাড়ি বাড়ি আছে কিনা জানতে চাইলে জানান, ১৯৯৮ সালে উত্তরায় তিন কাটার প্লট পেয়েছেন কিন্তু টাকার অভাবে বাড়ির বাউন্ডারিটাও তুলতে পারেননি।

আর্থিক টানা পোড়নে থাকলেও ছেলেমেয়েদের মানুষ করেছেন। বড় মেয়ে আইরিন মাহমুদ ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। তার স্বামীও ইঞ্জিনিয়ার। ছেলে হাসিব মাহমুদ বাংলাদেশ সংবাদ সংস্থায় কর্মরত। ছোট মেয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন। সুস্থ হয়ে এ মেয়ের বিয়েতে উপস্থিত থাকার ইচ্ছে ব্যক্ত করেছিলেন। কিন্তু তার আগেই ফাঁকি দিয়ে চলে গেলেন তিনি।

এমইউ/এসএইচএস/আরআইপি

আরও পড়ুন