ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

রাঙ্গামাটিতে পিআইবির উদ্যোগে সাংবাদিক প্রশিক্ষণ

প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

রাঙ্গামাটিতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে পৃথক দু`টি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। রোববার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ‘কর্ণফুলি’ এবং ‘মাইনি’ নামক আলাদা দুটি সম্মেলন কক্ষে একসঙ্গে এ প্রশিক্ষণ শুরু হয়।

বোর্ডের তৃতীয়তলায় কর্ণফুলি সম্মেলন কক্ষে ‘ইউনিভার্সেল হেলথ কাভারেজবিষয়ক সাংবাদিকদের প্রশিক্ষণ’ শীর্ষক দু’দিনব্যাপি এবং নিচতলায় মাইনি সম্মেলন কক্ষে ‘রাঙ্গামাটি জেলার সাংবাদিকদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক তিন দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।


ইউনিভার্সেল হেলথ কাভারেজবিষয়ক প্রশিক্ষণে জেলা ও উপজেলার সিনিয়র ৩৫ এবং বুনিয়াদি প্রশিক্ষণে জুনিয়র ৩৫ সাংবাদিক অংশ নিচ্ছেন। পিআইবির সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান ও প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী এ দুটি পৃথক প্রশিক্ষণের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন।

প্রথম দিন ইউনিভার্সেল হেলথ কাভারেজবিষয়ক প্রশিক্ষণে বাংলাদেশের সার্বিক স্বাস্থ্যচিত্র, সার্বজনীন স্বাস্থ্যসেবার পটভূমি, স্বাস্থ্য সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়াবলি নিয়ে জাগোনিউজ২৪.কমের বিশেষ সংবাদদাতা মনিরুজ্জামান উজ্জ্বল এবং সার্বজনীন স্বাস্থ্য ধারণা ও নির্ণায়ক, জনসংখ্যা, সার্ভিস কাভারেজ ও অর্থনৈতিক ঝুঁকি থেকে প্রতিরক্ষা বিষয়ের ওপর পিআইবির সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান বিস্তারিত আলোচনা করেন।


অন্যদিকে প্রথম দিনের বুনিয়াদি প্রশিক্ষণে সংবাদের ধারণা, সূচনা, ভাষা, সাক্ষাৎকার ও কৌশল সম্পর্কে আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ পান্ডে।

সুশীল প্রসাদ চাকমা/বিএ