ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

সংবাদকর্মীদের পেশাগত কাজে সহযোগিতার আহ্বান ডিআরইউর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০২ পিএম, ৩০ জুন ২০২১

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারাদেশে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ বিধিনিষেধ চলাকালে সাংবাদিকদের পেশাগত কাজে সহযোগিতা করতে প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

বুধবার (৩০ জুন) ডিআরইউর সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারঘোষিত বিধিনিষেধের মধ্যে গণমাধ্যমকে জরুরি সেবার অধিভুক্ত করা হয়েছে, যা আজ ৩০ জুন প্রকাশিত প্রজ্ঞাপনের ১.৮ নাম্বার শর্তে উল্লেখ করা হয়েছে। তবু অতীত অভিজ্ঞতার প্রেক্ষাপটে দেখা যায় যে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানামুখী হয়রানির শিকার হয়েছেন।

১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ চলাকালে গণমাধ্যমকর্মী তথা সাংবাদিক, সংবাদপত্র, টেলিভিশন ও নিউজ পোর্টালে কর্মরত অন্যান্য কর্মী যেন কোনো প্রকার হয়রানির শিকার না হন সে বিষয়ে সহযোগিতা ও দায়িত্বশীল ভূমিকা পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান ডিআরইউ নেতাদ্বয়।

তারা একইসঙ্গে সংগঠনের সব সদস্যকে নিজ নিজ পেশাগত পরিচয়পত্র সঙ্গে রাখা এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে সহযোগিতার অনুরোধ জানান।

এমএইচএম/এইচএ/এএসএম