ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

বাজারে এলো ‘আমাদের জুলিওক্যুরি বঙ্গবন্ধু’ পাক্ষিক পত্রিকা

প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণধর্মী সংবাদ প্রকাশের জন্য যাত্রা শুরু করেছে ‘আমাদের জুলিওক্যুরি বঙ্গবন্ধু’ নামের একটি পাক্ষিক পত্রিকা। বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে পত্রিকাটির মোড়ক উন্মোচন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পত্রিকার প্রকাশক আব্দুল আউয়াল ভূঁইয়া বলেন, বিশ্বশান্তি পরিষদ জুলিওক্যুরি কর্তৃক ক্যুরি শান্তি পদকে ভূষিত বাঙলি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধুর উপর গবেষণামূলক সংবাদ প্রকাশ করা হবে পত্রিকায়। তিনি দক্ষিণ এশিয়ায় দ্বিতীয় ব্যক্তি যিনি জুলিওক্যুরি শান্তি পদকে ভূষিত হয়েছেন। বঙ্গবন্ধু ইয়াসির আরাফাত, নেলসন ম্যান্ডেলার মতো আন্তজার্তিক খ্যাতি সম্পন্ন নেতা অবিসংবাদিত। তার সম্পর্কে বর্তমান প্রজন্মের কাছে তথ্য তুলে ধরতে এ পত্রিকাটি প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। পত্রিকার প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে বিশিষ্ট কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরীকে এবং প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করবেন কলামিস্ট মোনায়েম খান।

পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, কলামিস্ট মোনায়েম সরকার, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঁইয়া প্রমুখ।

এনএম/এসএইচএস/পিআর