ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

2দেশে অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে : বিএফইউজে

প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১০ জুলাই ২০১৪

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভায় সাংবাদিক নেতারা বলেছেন, বিভিন্ন গণমাধ্যম বন্ধ ও নিয়ন্ত্রণ প্রচেষ্টা এবং ভোটারবিহীন ৫ জানুয়ারির নির্বাচনের কারণে দেশে বর্তমানে অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। গণমাধ্যম বন্ধ ও চাকরিচ্যুতির কারণে শত শত সাংবাদিক বেকারত্ব নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএফইউজের ফোরাম মিটিং ও ইফতার মাহফিলে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, জনগণের ম্যান্ডেটবিহীন বর্তমান সরকার জোর-জবরদস্তি করে ক্ষমতায় টিকে থাকার কারণে দেশে খুন-গুম ও অপহরণ বেড়ে গেছে। এ অবস্থা থেকে উত্তরণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে অবিলম্বে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

সভায় বক্তারা বলেন, বর্তমান স্বৈরাচারী ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় এসে দৈনিক আমার দেশ, দিগন্ত ও ইসলামিক টেলিভিশন, চ্যানেল ওয়ানসহ বিভিন্ন গণমাধ্যম বন্ধ করে শত শত সাংবাদিককে বেকারত্বের দিকে ঠেলে দিয়েছে। তারা এখন পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। দৈনিক আমার দেশ’র সম্পাদক মাহমুদুর রহমানকে ১৫ মাস ধরে বিনাবিচারে কারারুদ্ধ করে রেখেছে এই সরকার, যা মানবাধিকারের চরম লঙ্ঘন।

বিএফইউজে সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিএফইউজের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিনদ আহমেদ, রুহুল আমিন গাজী, মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কবি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ডিইউজে সাবেক সভাপতি আবদুস শহীদ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।