ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

এবার ইউনিয়ন দখল করার ষড়যন্ত্র চলছে

প্রকাশিত: ০১:২৪ পিএম, ০৬ অক্টোবর ২০১৫

যারা ষড়যন্ত্র করে রাতের অন্ধকারে জাতীয় প্রেসক্লাব দখল করেছে তারা এবার ইউনিয়ন দখল করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদি সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী। বুধবার জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে এবং ডিইউজের আয়োজনে বন্ধ গণমাধ্যম খুলে দেয়া, বিএফইউজের সভাপতি শওকত মাহমুদসহ আটক সাংবাদিকদের মুক্তি, সাগর-রুনির প্রকৃত খুনিদের গ্রেফতার, সাংবাদিক নির্যাতন বন্ধ এবং নবম ওয়েজ বোর্ডের দাবিতে এক সমাবেশ তিনি এ মন্তব্য করেন।
 
ভয় ভীতির কোনো কারণ নেই, অন্ধকার কেটে যাবে এমন মন্তব্য করে  রুহুল আমিন গাজী বলেন, আমি বাংলার আকাশে মেঘের ঘনঘটা দেখতে পাচ্ছি। সেদিন খুব বেশি দেরি নয় সকল অন্ধকার কেটে যাবে।

প্রেসক্লাবের বর্তমান কমিটিকে অবৈধ দখলদার আখ্যায়িত করে তিনি বলেন, আজ হোক কাল এই দখলদার কমিটিকে অবৈধ ঘোষণা করা হবে।

সাংবাদিক সমাবেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশের) মহাসচিব এম এ আজিজ বলেন, যেভাবে দখলদাররা অন্যায়ভাবে জাতীয় প্রেসক্লাবকে অবৈধভাবে দখল করেছে ভবিষ্যতে সরকার পরিবর্তন হলে এই দখলদার কমিটিকে কঠোরভাবে প্রতিহত করা হবে।
 
জাতীয় প্রেসক্লাবকে স্থায়ীভাবে দখল করার উদ্দেশেই সাংবাদিক নেতা শওকত মাহমুদকে গ্রেফতার করা হয়েছে মন্তব্য করে তিনি আরো বলেন, আমরা কাউকে ভয় করি না, ইউনিয়ন দখল করতে আসলে আমরা প্রয়োজনে রক্ত দিবো, জেলে যাবো।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ বলেন, প্রেসক্লাবকে অবৈধভাবে দখল করেছেন এখন দয়া করে ইউনিয়ন দখল করতে আসবেন না, তাহলে সময়ের ব্যবধানে আপনারা ইতিহাসের আস্থাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

সভাপতির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সভাপতি কবি আব্দুল হাই শিকদার বলেন, সরকারের দমন পীড়নের শেষ আস্ফালন চলছে, ভোর হলেই সূর্য উঠবে।
 
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডিইউজের (একাংশের) সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ছড়াকার আবু সালেহ, শাহিন হাসনাত প্রমুখ।

এএস/এসকেডি/আরআইপি