ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

একুশে টেলিভিশনের চলমান সঙ্কটে ডিইউজের উদ্বেগ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১০:০৭ পিএম, ০১ মার্চ ২০১৯

একুশে টেলিভিশনে চলমান অস্থিরতা ও সঙ্কটে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

আজ (১ মার্চ) গণমাধ্যমে ডিইউজে দফতর সম্পাদক আমীর মুহাম্মদ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এই উদ্বেগ জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত কিছুদিন যাবত একুশে টেলিভিশনে নানা অস্থিরতা ও সঙ্কট লক্ষ্য করা যাচ্ছে, যা উদ্বেগজনক। এ ধরনের অস্থিরতা যে কোনো প্রতিষ্ঠানের বিকাশে প্রতিবন্ধকতা তৈরি করে।

ডিইউজে নেতারা বলেন, একুশে টেলিভিশনে কর্মরত বেশ কয়েকজনকে সম্প্রতি চাকরিচ্যুত করা হয়েছে, কাউকে কাউকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে এবং বেশ কয়েকজনকে কোনা কারণ না দেখিয়ে অফিসে ঢুকতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত সেসব সাংবাদিক ডিইউজে বরাবর জানিয়েছেন, এর ফলে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। একুশে টেলিভিশনের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ কখনো কাম্য নয় ডিইউজের কাছে।

তারা বলেন, যে কোনো প্রতিষ্ঠানে কর্মরতদের যেমনি একটি নিয়মতান্ত্রিক কাঠামোর মধ্য দিয়ে চলতে হয়, তেমনি কর্মরতদের সম্মানহানি বা তাদের সঙ্গে অনৈতিক আচরণ করার অধিকারও নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। সর্বোপরি একুশে টেলিভিশনের মতো একটি প্রতিষ্ঠানে কোনো ধরনের ব্যত্যয় বা অনৈতিক কর্মকাণ্ড কেউ আশা করে না।

সেউ সঙ্গে তারা একুশে টেলিভিশনে চলমান অস্থিরতা ও সঙ্কট নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়িত্বশীল আচরণ করার অনুরোধ এবং এ বিষয়ে একটি গ্রহণযোগ্য সমাধানের উপর গুরুত্বারোপ করেন।

এমএমজেড/পিআর

আরও পড়ুন