ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

বর্তমান সরকার কোন সাংবাদিক হত্যার বিচার করেনি

প্রকাশিত: ০৯:২১ এএম, ২৬ আগস্ট ২০১৫

বর্তমান সরকার কোন সাংবাদিক হত্যার বিচার করেনি বলে মন্তব্য করেছেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন আয়োজিত সাংবাদিক শওকত মাহমুদের নিঃশর্ত মুক্তির দাবিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

এম এ আজিজ বলেন, এই সরকারের নির্বাচনী ইশতেহারে ছিল তারা ক্ষমতায় গেলে কোন সাংবাদিক অন্যায়ভাবে নির্যাতিত হবে না। অথচ আজকে সাগর রুনি সহ-কোন সাংবাদিক হত্যার বিচাররই হচ্ছে না। অর্থ্যাৎ তারা তাদের নির্বাচনী ইশতিহারের দাঁড়ি কমা পালন করতেও ব্যর্থ হয়েছে।
 
আজকে বাংলাদেশে সকল পেশার চেয়ে সাংবাদিকরা বেশি নির্যাতিত উল্লেখ করে তিনি বলেন,  এই পেশার মানুষদেরকে যত অত্যাচার নির্যাতন ও হত্যা করা হয়েছে, অন্য কোন পেশার মানুষ এই অত্যাচার নির্যাতন হত্যার শিকার হয়নি।
তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সাংবাদিকদের উপর যে দমন পীড়ন শুরু করেছে এদেশের ইতিহাসে কোন সরকার এমনটি করেনি।
শওকত মাহমুদ কোন ঝড়ে ভেসে আসা সাংবাদিক নয়।

এসময় সাংবাদিক নেতারা বলেন, শওকত মাহমুদকে আটক রাখা হবে আর আমরা ঘরে বসে থাকবো এমন কথা যারা ভাবছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। অতি তাড়াতাড়ি তাকে নিঃশর্ত মুক্তি না দেয়া হলে টেকনাফ থেকে তেতুঁলিয়া আন্দোলন ছড়িয়ে দেয়া হবে।
 
আএসএস/এসএইচএস/আরআইপি