ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

জাতীয় প্রেসক্লাব নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:৫৭ পিএম, ১১ ডিসেম্বর ২০১৮

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির (২০১৯-২০২০) আসন্ন নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এই নির্বাচনে ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির বিপরীতে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিটির চেয়ারম্যান শাহ আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চূড়ান্ত তালিকায় সভাপতির একটি পদে সাইফুল আলম ও শওকত মাহমুদ, সিনিয়র সহ-সভাপতির একটি পদে কার্তিক চ্যাটার্জী, মো. ওমর ফারুক ও সৈয়দ মেজবাহ উদ্দিন, সহ-সভাপতির একটি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ও নূরুল হাসান খান, সাধারণ সম্পাদকের একটি পদে ইলিয়াস খান, কামরুল ইসলাম চৌধুরী ও ফরিদা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদে আবু সালেহ আকন, মাঈনুল আলম, মো. আশরাফ আলী, শাহেদ চৌধুরী ও সাখাওয়াত হোসেন বাদশা, কোষাধ্যক্ষের একটি পদে কাজী রওনাক হোসেন, জহিরুল হক রানা ও শ্যামল দত্ত প্রতিদ্বন্দ্বিতা করবেন।

press

এ ছাড়া কার্যনির্বাহী সদস্যের ১০টি পদে মোট ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আনিসুর রহমান খান, আলী হাবীব, ইব্রাহিম খলিল খোকন, কল্যাণ সাহা, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, জহুরুল ইসলাম টুকু, জাহিদুজ্জামান ফারুক, জীবন ইসলাম, দেলোয়ার হাসান, নির্মল চক্রবর্তী, বখতিয়ার রানা, মো.আইয়ুব ভূইয়া, মো. আজিজুর রহমান, মোহাম্মদ মমিন হোসেন, মো. সানাউল হক, রহমান মোস্তাফিজ, রেজওয়ানুল হক রাজা, শামসুদ্দীন আহমেদ চারু, শামসুল হক দুররানী, শাহনাজ সিদ্দিকী, শাহনাজ বেগম (ডেইলি অবজারভার), শাহনাজ বেগম (দৈনিক ইনকিলাব), সায়েদুল হোসেন সাহেদ, সৈয়দ আবদাল আহমদ ও হাসান আরেফিন।

জাতীয় প্রেসক্লাবের আসন্ন নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও আওয়ামী ফোরাম থেকে সাইফুল আলম-ফরিদা ইয়াসমিন প্যানেল এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে শওকত মাহমুদ- ইলিয়াস খান প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। আওয়ামী ও বিএনপি ফোরাম মনোনীত প্যানেলে স্থান না পেয়ে অনেকেই প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

press

নির্বাচন উপলক্ষে গত কয়েকদিন যাবত জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ জমজমাট থাকছে। সকাল থেকে রাত অবধি নবীন-প্রবীণ সদস্যদের পদচারণায় মুখরিত থাকছে। নির্বাচনে জয়ী হতে প্রার্থী ও তাদের সমর্থকরা ভোটারদের মন জয় করতে ছোটাছুটি করছেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ২১২ জন।

এমইউ/জেডএ/বিএ

আরও পড়ুন