ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

‌‘সত্যকে তুলে ধরতে হবে’

প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১৭ জুন ২০১৭

সাংবাদিকদের সম্মানে বাংলাদেশ জার্নালিস্ট ওয়েলফেয়ার ফোরাম (বিজেডব্লিউএফ) আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা বলেছেন, লেখনীর মাধ্যমে সত্যকে তুলে ধরতে হবে। এটা সাংবাদিকদের ঈমানি ও পেশাগত দায়িত্ব।  

বক্তারা আরও বলেন, যুগে যুগে নবী রাসূলের উপর যে কিতাব নাযিল হয়েছে, আল-কোরআন হচ্ছে তার সর্বশেষ এডিশন। কাজেই এই কোরআনের আলোকে আমাদের জীবন গঠন ও পরিচালনা করার মাধ্যমেই আমরা সার্থক জীবন লাভ করতে পারি।

শনিবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন ফোরামের সদস্য সচিব শহিদুল ইসলাম। অনুষ্ঠানে রমযানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা  করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও গবেষক ড. খলিলুর রহমান মাদানী।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুস শহিদ, সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইন, ডিইউজের সহ-সভাপতি সৈয়দ আলী আসফার, খোরশেদ আলম, বিএফইউজের সাবেক সহ-সভাপতি নুরুল আমিন রোকন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী।

শওকত মাহমুদ বলেন,  হযরত নূহ (আ.) এর জামানা থেকেও আমরা এখন কঠিন অবস্থার মধ্যে আছি। এই সমাজে  এখন সত্য বলা  বা লেখা যায় না। সরকারের পক্ষ থেকেই কানে কাপড় দিয়ে জনগণকে বাধ্য করা হচ্ছে সত্য না শুনতে।

ড. খলিলুর রহমান মাদানী বলেন, লেখনীর মাধ্যমে সমাজে সত্যকে তুলে ধরা আমাদের ঈমানি দায়িত্ব।

সভাপতির বক্তব্যে আলমগীর মহিউদ্দিন বলেন, প্রতিকূলতা সত্যেও সব অবস্থাতেই আমাদেরকে সত্য তুলে ধরতে হবে। সত্য প্রতিষ্ঠিত হলেই সমাজ থেকে মিথ্যা আর অসারতা দূরীভূত হবে। সম্মিলিতভাবে আমাদেরকেই সেই সত্য প্রতিষ্ঠার জন্য চেষ্টা চালাতে হবে।  

এফএইচ/জেডএ

আরও পড়ুন