ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

ইনকিলাবে ছাঁটাইয়ে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

প্রকাশিত: ০৩:০৮ পিএম, ০৬ মে ২০১৭

দৈনিক ইনকিলাবে অবৈধ ছাঁটাইয়ের কারণে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন(বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

এক বিবৃতিতে সংগঠন দুটি অবৈধ ছাঁটাইয়ের ঘটনার কঠোর নিন্দা জানিয়ে সাংবাদিক সমাজ ও সংবাদ কর্মীদের ঐক্যবদ্ধভাবে তা প্রতিরোধে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছে। শনিবার ডিইউজের দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বিবৃতিতে বলেন, কোনো ধরনের নিয়ম নীতির তোয়াক্কা না করে ইনকিলাব কর্তৃপক্ষ ২১ সাংবাদিকসহ বিভিন্ন সেকশনের প্রায় ৬০ জনকে চাকরিচ্যুতির চিঠি দিয়েছে। সেই সঙ্গে বকেয়া বেতন ও কর্মকালীন সুবিধার পূর্ণ পাওনা না দিয়ে শুধুমাত্র পাওনা বেতনের শতকরা ২৫ ভাগ দিয়ে কর্মীদের কাছ থেকে স্ট্যাম্পে সই নেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া বিভিন্ন সেকশনে কর্মরতদের সার্ভিস বেনিফিট ও চাকরিচ্যুতির সুবিধাদি দেয়া হচ্ছে না। যেটি গর্হিত, বেআইনী ও মানবতাবিরোধী।

বিবৃতিতে নেতারা ইনকিলাবকে এ অপকর্ম থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে অবিলম্বে চাকরিচ্যুতির ধারা থেকে ফিরে আসার অনুরোধ জানান। তারা কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে যদি সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে কোনো পদক্ষেপ নেয় তবে এর  দায় ইনকিলাবকেই বহন করতে হবে।

এমইউ/এএইচ/আরআইপি

আরও পড়ুন