ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

রিহ্যাব বর্ষসেরা পুরস্কার পেলেন ২০ সাংবাদিক

প্রকাশিত: ০৯:১৪ এএম, ২৩ আগস্ট ২০১৪

রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৩ পেলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ সাংবাদিক। রাজধানীর সিরডাপ মিলনায়তনে শনিবার দুপুরে রিহ্যাব (রিয়েল এস্টেট এন্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকেরা হলেন- আপেল মাহমুদ (কালের কন্ঠ), আলতাব হোসেন (সমকাল), সুমন সাহা (ডেইলি স্টার), দুলাল হোসেন মৃধা (আমাদের সময়), মাসুদুজ্জামান রবিন (ইনকিলাব), আবুল হাসনাত (প্রথম আলো), হামিম-উল-কবির (নয়া দিগন্ত), রশিদ মামুন (জনকন্ঠ), জেসমিন মলি (বণিক বার্তা), ইসমাইল হোসেন (ফিনান্সিয়াল এক্সপ্রেস), রেজওয়ান ফয়েজ (এটিএন নিউজ), তৌহিদ হোসেন ও সানবীর রুপল (সময়), শারমিন আজাদ (চ্যানেল আই), শরিফ নীঢ় (এসএ টিভি), ফাহিম মোনায়েম (মাই টিভি), উম্মন নাহার আজমী (ইন্ডিপেন্ডেন্ট), জাহেদুল ইসলাম মজুমদার (একাত্তর), রায়হান রোহান (চ্যানেল ২৪) ও হাসানুল শাওন (এনটিভি)।

তথ্যমন্ত্রী বলেন, আবাসন ব্যবসার সঙ্গে গণমাধ্যমের গভীর সম্পর্ক বিদ্যমান। কারণ ক্রেতাদের কাছে তথ্য পৌঁছে দেওয়ার ক্ষেত্রে গণমাধ্যমের বিকল্প নেই।

আবাসন ব্যবসার বিভিন্ন সমস্যার বিষয় তুলে ধরে হাসানুল হক ইনু বলেন, গ্যাস সংযোগ, দুর্নীতি, সুদেরহার ইত্যাদি বিষয়ে এই শিল্পটি সমস্যায় ভুগছে। গণমাধ্যম এ সব সমস্যার সমাধানে প্রতিবেদনের মাধ্যমে নীতি নির্ধারক মহলে চাপ রাখতে সহযোগিতা করতে পারে।

তথ্যমন্ত্রী বাংলাদেশে বেসরকারি গৃহায়ণ শিল্পের পথিকৃৎ জহিরুল ইসলামের প্রতি সম্মান জ্ঞাপন করে বলেন, তিনি যেভাবে এই ব্যবসা বাংলাদেশে শুরু করে গিয়েছেন তা অত্যন্ত গৌরবের। আজকের আবাসন ব্যবসায়ীরাও সেই ধারাবাহিকতা রক্ষা করবেন বলে আমি আশা করি।