ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক জাকারিয়া মাহমুদ

প্রকাশিত: ০৫:৪৬ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

বাগেরহাটের অন্যতম জ্যেষ্ঠ সাংবাদিক, বাগেরহাট প্রেসক্লাব এর সদস্য ও দৈনিক আমার দেশ পত্রিকার বাগেরহাট জেলা প্রতিনিধি এস এম জাকারিয়া মাহমুদ আর নেই। সকলকে রেখে তিনি চলে গেছেন না ফেরার দেশে।

রোববার দিবাগত মধ্যরাত ১টার দিকে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সিনিয়র এই সাংবাদিক ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত (স্ট্রোক) কারণে বেশ কয়েক মাস যাবৎ শয্যাশায়ী ছিলেন। রোববার রাতেই তার মরদেহ শহরের মুনিগঞ্জের বাড়িতে নেয়া হয়েছে।

আজ সোমবার ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত তার মরদেহ বাগেরহাট প্রেসক্লাবের সামনে শ্রদ্ধা জানানোর জন্য রাখার পর যোহর বাদ মুনিগঞ্জ মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা শেষে বাগেহরহাট সরুই সরকারি গোরস্থানে দাফন করা হবে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা ও পুত্র সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। সিনিয়র এই সংবাদকর্মী দৈনিক পূর্বাঞ্চলের বাগেরহাট ব্যুরো প্রধান, দৈনিক বাংলাবাজার প্রত্রিকার বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে সুনামের সঙ্গে ইতোপূর্বে কাজ করেছেন।
 
সাংবাদিক জাকারিয়া মাহমুদের মৃত্যুর খবর শুনে তার দীর্ঘ দিনের সহকর্মী সিনিয়র সাংবাদিক অধ্যপক এবিএম মোশাররফ হুসাইন, অ্যাড. মোজাফ্ফর হোসেন, নীহার রঞ্জন সাহা, মো. দেলোয়ার হোসেন, শেখ আহসানুল করীম, শেখ আবু সাইদ, অধ্যাপক মাহফিজুর রহমান, শওকত আলী বাবু, আহাদ হায়দার, তরফদার রবিউল ইসলামসহ বাগেরহাট জেলায় কর্মরত সংবাদকর্মীরা তার বাসভবনে ছুটে যান।

তার মৃত্যুতে গভীর শোক এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, সহ-সভাপতি নীহার রঞ্জন সাহা, সম্পাদক আ. বাকি তালুকদার, সহ-সম্পাদক শেখ আজমল হোসেন, কোষাধ্যক্ষ ইয়ামিন আলী, দফতর সম্পাদক মো. আজাদুল হক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জায়সী আশরাফী জেমস, ক্রীড়া সম্পাদক শওকাত আলী বাবুসহ প্রেসক্লাবের সকল কর্মকর্তা ও সদস্য বৃন্দ।

শওকত আলী বাবু/এফএ/আরআইপি