ভিডিও EN
  1. Home/
  2. গণমাধ্যম

গণমাধ্যম কর্মীদের সঙ্গে যৌথভাবে কাজ করতে চায় শিল্প মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৯

দ্বিপাক্ষিক সহায়তায় গণমাধ্যম কর্মীদের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে চায় শিল্প মন্ত্রণালয়।

বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে গণমাধ্যম কর্মীদের সংগঠন বাংলাদেশ জার্নালিস্ট ফাউন্ডেশন ফর কনজুমারস্ অ্যান্ড ইনভেক্টরসের (বিজেএফসিআই) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন একথা জানান।

বৈঠকে বিজেএফসিআই প্রতিনিধিরা সরকারের ইশতেহার বাস্তবায়নে গণমাধ্যমের সহায়তার বিষয়ে আলোচনা করেন। এ সময় তাদের পক্ষ থেকে এসএমই খাতের উন্নয়ন, এসএমই বিষয়ক সাংবাদিকতার প্রশিক্ষণ, ভোক্তা অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা জোরদারের আগ্রহ প্রকাশ করা হয়।

শিল্পমন্ত্রী সংগঠনের নেতাদের একটি সুনির্দিষ্ট লিখিত প্রস্তাব পেশের পরামর্শ দেন। এর ভিত্তিতে আগামী দিনে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র চিহ্নিত করে গণমাধ্যম কর্মীদের সঙ্গে শিল্প মন্ত্রণালয় অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে বলে জানান তিনি।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিম, বিজেএফসিআইয়ের চেয়ারম্যান ফারুক আহম্মেদ, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিক, বাসসের আতাউর রহমান, ডেইলি সানের নির্বাহী সম্পাদক সিহাবুর রহমান, ডেইলি ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের এডিশনাল নিউজ এডিটর আনিসুর রহমান, এসএ টিভির সালাহউদ্দিন বাবলু, ডেইলি ইনডিপেন্ডেন্টের দীপক আচার্য, ডেইলি এশিয়ান এজের পিআর বিশ্বাস, চ্যানেল আইয়ের অঞ্জন রহমান, ডেইলি সানের জেড এ এম খায়রুজ্জামান, নয়া দিগন্তের আশরাফ আলী, বাংলাদেশ এক্সপ্রেসের চমন আফরোজ রোজী ও ফ্রিল্যান্সর দীপ্তি ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসআই/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন