ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

এসবিএসপি বীর মুক্তিযোদ্ধা ছায়েদুল ইসলাম সাহিত্য সম্মাননা ঘোষণা

সাহিত্য ডেস্ক | প্রকাশিত: ০১:০৩ পিএম, ১২ অক্টোবর ২০২৩

বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এসবিএসপি গত সাত বছর ধরে নবীন-প্রবীণ লেখকদের পুরস্কৃত করে আসছে। তারই ধারাবাহিকতায় ২০২২ সালের পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এ বছর এসবিএসপি বীর মুক্তিযোদ্ধা ছায়েদুল ইসলাম সাহিত্য সম্মাননা ও অর্থ পুরস্কারপ্রাপ্তরা হলেন—কবিতায় তুষার কবির, কথাসাহিত্যে সাঈদ আজাদ, শিশুসাহিত্যে আশিক মুস্তাফা এবং সাংবাদিকতায় রনি রেজা।

১১ অক্টোবর সন্ধ্যায় পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। এ সময় প্রেসিডিয়াম কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার তারেক হাসান, কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ আনোয়ার রেজা, সাধারণ সম্পাদক ইসরাত জাহান, প্রেসিডিয়াম কমিটির সাধারণ সম্পাদক নুসরাত সুলতানা ও এসবিএসপির প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল হাসান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: লেখক সম্মাননার জন্য বই জমা দেওয়ার আহ্বান 

এর আগে যাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছিল, তারা হলেন—সাদাত হোসাইন, অদ্বৈত মারুত, আহমেদ জুয়েল, সালাহ উদ্দিন মাহমুদ, এম আর মনজু, আসলাম সানী, আলম তালুকদার, ইসহাক খান, বিমল কুণ্ডু, আলমগীর রেজা চৌধুরী, মোজাম্মেল হক নিয়োগী, অতনু তিয়াস, জ্যোৎস্নালিপি, কিঙ্কর আহসান, রনক ইকরাম, সাইফ বরকউল্লাহ্, শাম্মী তুলতুল, ড. শাহাদাৎ হোসেন নিপু, মাসুদ পথিক, কাজী রোজী, জুলফিয়া ইসলাম, জাহাঙ্গীর আলম জাহান, অঞ্জনা সাহা, কবির কল্লোল, মাহমুদউল্লাহ, মিনার মনসুর, দীলতাজ রহমান, ইলিয়াস ফারুকী, মামুন রশীদ, ইমরুল ইউসুফ, রাহিতুল ইসলাম, খান মুহাম্মদ রুমেল, ফারুক মাহমুদ, ফারুক নওয়াজ, নূরুউদ্দিন জাহাঙ্গীর, কানিজ পারিজাত, প্রিন্স আশরাফ এবং মামুন সারওয়ার।

আয়োজকরা জানান, ২০২৪ সালের ২৬ জানুয়ারি অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

এসইউ/জিকেএস

আরও পড়ুন