ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

৮ম সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার পেলেন যারা

সাহিত্য ডেস্ক | প্রকাশিত: ১০:২৬ এএম, ০১ আগস্ট ২০২৩

ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে ৮ম সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার ২০২৩ প্রদান করা হয়েছে। সম্প্রতি বাংলা সাহিত্যের বিভিন্ন শাখায় প্রতিশ্রুতিশীল-প্রতিভাবান লেখক, গবেষক ও সংগঠককে এ পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা সনদ, ক্রেস্ট, উত্তরীয়, বই এবং বিভিন্ন উপহার দেওয়া হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী। প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। সভাপতিত্ব করেন প্রাকৃতজ শামিমরুমি টিটন। বিশেষ অতিথি ছিলেন মেহেরুন্নেছা, মো. মেহেবুব হক, কবি ফারজানা করিম।

আরও পড়ুন: চাঁদপুর স্টেডিয়ামে লেখকদের প্রীতি ক্রিকেট ম্যাচ 

২০২৩ সালে সম্মাননা স্মারক পেয়েছেন কবি আসলাম সানী, রেজাউদ্দিন স্টালিন, শাহীন রেজা, কথাসাহিত্যিক মেহেরুন্নেছা, কবি মো. মেহেবুব হক, মিডিয়াব্যক্তিত্ব ফারজানা করিম ও গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন। ২০২২ সালের জন্য আজীবন সম্মাননা পেয়েছেন কবি মেহেরুন্নেছা এবং শামসুদ্দিন হারুন।

২০২২ সালের জন্য ২১ জনকে বর্ষসেরা পুরস্কার দেওয়া হয়। এছাড়া ২০২৩ সালের জন্য ৪৬ জনকে সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার দেওয়া হয়।

আরও পড়ুন: আল মাহমুদ পুরস্কার পেলেন আবিদ আজম 

অনুষ্ঠানটি গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেন সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক জায়েদ হোসাইন লাকী। সঞ্চালনা করেন মেহবুবা হক রুমা, আয়শা জাহান নূপুর, ফৌজিয়া ইসলাম তিষা, ফাহিমা সারোয়ার সুফল, সৈয়দা হাবিবা মুস্তারিন ও জেবুননেছা মুনিয়া।

এসইউ/জিকেএস

আরও পড়ুন