ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

বইমেলায় পান্নার ‘বিবর্ণ সময়’

প্রকাশিত: ১১:২৪ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

কবি ও সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্না’র তৃতীয় কাব্যগ্রন্থ “বিবর্ণ সময়” আসছে ২০১৬ এর অমর একুশে বইমেলায়। দোয়েল প্রকাশনী থেকে প্রকাশ হওয়া বইটি সর্বমহলে সমাদৃত হবে বলে দাবি প্রকাশনা সংস্থার। ‘বিবর্ণ সময়’ বইটি একুশে বই মেলায় ৪৫৮ নম্বর স্টলে পাওয়া যাবে।

৩৭টি কবিতাকে ঘিরে বইটির সার্বিক সফলতা কামনা করেছেন প্রকাশক তাপস কর্মকার ও ফাতেমা চৌধুরী। তারা জানান, একজন উদিয়মান তরুণ কবির প্রতিভা বিকাশে দোয়েল প্রকাশনী দায়িত্ব নিয়েছে। কবির লেখায় সমসাময়িক বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। তবে একজন কবি হিসাবে তার সবটুকু দিয়ে লেখার চেষ্টা করেছেন তিনি। আমরা তার মঙ্গল কামনা করি। বইটি বাজারে ভাল চলবে বলেও আমাদের বিশ্বাস। বইটি নিয়ে কবি নিজেও অনেক আশাবাদী।

panna
কবি জান্নাতুল ফেরদৌস পান্না কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানাধীন চরপাড়াতলা গ্রামে ১৯৮৩ সালের ৩ মার্চ জন্মগ্রহণ করেন। ৫ ভাই-বোনের মধ্যে কবি প্রথম। তার লেখা আরো ২টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়।

এছাড়াও ২০১৬ সালের একুশে বই মেলায় সাত নারী কবির লেখা ‘সপ্ত শৈলী’ নামে আরো একটি বই প্রকাশিত হচ্ছে। করি পান্না ছেলেবেলা থেকেই কবিতা, ছড়া, ও ছোট গল্প লিখেন। কবি ও সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্না-১৯৯৯ সালে এসএসসি, ২০০২ সালে এইচএসসি, ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) ও ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে এমবিএস (মাস্টার্স) পাস করেন।

বর্তমানে রূপনগর ল’ কলেজে আইন বিভাগে অধ্যয়নরত। এর আগে ২০১২ সালে ‘আকাশ সমুদ্রের ঢেউ’ ও ২০০৬ সালে ‘আমার দু’ চোখে স্বাধীনতার স্বপ্ন’ নামে দুটি কবিতার বই প্রকাশিত হয়। পেশাগত জীবনে তিনি একজন সাংবাদিক। বর্তমানে দৈনিক মানবকণ্ঠ পত্রিকায় কর্মরত রয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত। সাংগঠনিকভাবেও তার বেশ দক্ষতা রয়েছে।  

এমএম/এসকেডি