ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

ডিসি বইমেলার মিডিয়া পার্টনার জাগো নিউজ

সাহিত্য ডেস্ক | প্রকাশিত: ০৩:৫২ পিএম, ২৮ জুন ২০১৮

‘বিশ্বজুড়ে বাংলা বই’— স্লোগানকে সামনে রেখে আমরা বাঙালি ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত হবে ডিসি বইমেলা ২০১৮। আগামী ৩০ জুন ৮৩৩৩ লিটল রিভার টার্নপাইক এনানডেলের নর্দান ভার্জিনিয়ার কমিউনিটি কলেজের জিমনেশিয়ামে বইমেলা উদ্বোধন করা হবে।

বইমেলা উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শুভেচ্ছা বাণী দিয়েছেন। ৩০ জুন সকাল সাড়ে ১০টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান। উদ্বোধন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। উদ্বোধনের পর কোনো বিরতি ছাড়াই মেলা চলবে রাত ১১টা পর্যন্ত।

jagonews24

বইমেলার অনুষ্ঠান সূচিতে থাকবে ঢাকা থেকে আমন্ত্রিত এবং প্রবাসী শিল্পীদের গান, স্বরচিত কবিতাপাঠ, বইয়ের ওপর আলোচনা। এছাড়া গানের ছোঁয়ায় কবিতা, গল্পের আসর, রম্যছড়া, পুঁথিপাঠ, গীতিকাব্য, আলোকচিত্র প্রদর্শনী এবং ছোটদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ডিসি বইমেলার অফিসিয়াল পার্টনার বাংলা স্কুল (বিসিসিডিআই) ও বর্ণমালা শিক্ষাঙ্গন। এর প্রধান উপদেষ্টা ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান ও আমরা বাঙালি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা রোকেয়া হায়দার। প্রধান সমন্বয়ক স্থপতি আনোয়ার ইকবাল। মিডিয়া পার্টনার বাংলাদেশের প্রথম শ্রেণির অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

jagonews24

ডিসি বইমেলার প্লাটিনাম স্পন্সর উদ্যোক্তা’৭১ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভিন পাটোয়ারি ও কবির পাটোয়ারি, বিসিসিডিআই বাংলা স্কুলের সভাপতি আতিয়া মাহজাবিন নিতু, ডুয়াফির সভাপতি সাবরিনা রহমান শর্মি, চুয়াফির সাধারণ সম্পাদক সরোজ বড়ুয়া, নিউজ বাংলার সভাপতি ড. শোয়েব চৌধুরী ও ড. আরিফুর রহমান, বাই এর সভাপতি শফি দেলোয়ার কাজল (ফোনে), ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির সভাপতি আবু রুমি, বর্ণমালার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলমগির, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আক্তার হোসেন (সমন্বয়ক), আলাপনের পরিচালক আরিফুর রহমান স্বপন।

বইমেলার সমন্বয়ক সামিনা আমিন, তারেক মেহেদী, ড. তৌফিক হাসান, রাহাত-ই-আফজা, সেলিম আক্তার, হাসনাত সানি, নুপুর চৌধুরী, কাজী জামান মিতু, নাসিমা মাহমুদ ঝর্ণা, আমরা বাঙালি ফাউন্ডেশনের সভাপতি জীবক কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, পরিচালক মেজর (অব.) ফজলুর চৌধুরী।

jagonews24

এছাড়া পরিচালক হিসেবে রয়েছেন প্রশাসনে দেওয়ান আরশাদ আলী বিজয়, মিডিয়া ও আন্তর্জাতিক সম্পর্কে মো. আমান উল্লাহ, অর্থে মোস্তাফিজুর রহমান, পরিচালক মো. আলতাফ হোসেন ও সমন্বয়ক রতন নীর।

আয়োজকরা জানিয়েছেন, বইমেলায় প্রবেশ সম্পূর্ণ ফ্রি। তবে আগে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা না থাকলে  eventbrite.co.uk/e/dc-boimela-2018-registration লিংক থেকে করতে পারবেন।

এসইউ/আরআইপি

আরও পড়ুন