ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

উমর ফারুকের ‘ব্যাজস্তুতি’র প্রকাশনা উৎসব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেরোবি | প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২৯ জুলাই ২০১৭

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুকের তৃতীয় গ্রন্থ ‘ব্যাজস্তুতি’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে রংপুরের আরসিসিআই অডিটরিয়ামে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেরোবির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘প্রবন্ধগ্রন্থটিতে প্রাত্যহিক জীবনের যে ঘটনা আমাদের পীড়া দেয়, তা-ই উঠে এসেছে। যা সমকালীন আয়না হিসেবে কাজ করবে। একইসঙ্গে বইটি গবেষণাকর্মেও সহায়ক হবে।’

লেখক ও গবেষক আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক আশানুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীন এবং অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান।

প্রধান আলোচক ছিলেন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ। স্বাগত বক্তব্য রাখেন আইডিয়া প্রকাশনার সত্ত্বাধিকারী শাকিল মাসুদ।

উমর ফারুক শিক্ষকতার পাশাপাশি নানা সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও অসঙ্গতির বিরুদ্ধে বিভিন্ন দৈনিক, অনলাইন পোর্টাল এবং সাহিত্যপত্রে নিয়মিত লেখালেখি করেন।

সজীব হোসাইন/এসইউ/জেআইএম

আরও পড়ুন