ভিডিও EN
  1. Home/
  2. সাহিত্য

শুভজনের প্রীতি সম্মিলন ও আনন্দ আড্ডা

সাহিত্য ডেস্ক | প্রকাশিত: ০৫:২১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৩

শুদ্ধধারার সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শুভজনের ১২তম জন্মদিনে আনন্দঘন পরিবেশে মিলিত হন সংস্কৃতিকর্মীরা। গত ০৭ সেপ্টেম্বর সংগঠনটি পদার্পণ করে প্রতিষ্ঠার ১২তম বর্ষে। এ উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারে প্রীতি সম্মিলন ও আনন্দ আড্ডার আয়োজন করা হয়।

‘মানবিক মানুষ চাই’ প্রত্যয়ে এ আয়োজনে অতিথি ছিলেন শুভজন উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, যুগ্ম সচিব ফয়েজ আহাম্মদ, গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, বাংলাদেশ পুলিশের বিশেষ গোয়েন্দা শাখার ডিআইজি (রাজনৈতিক) কবি নাফিউল ইসলাম, ট্রাস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুরাইয়া তালুকদার এবং শুভজনের সাংগঠনিক উপদেষ্টা গীতিকবি এম আর মনজু।

শুভজনের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের সঞ্চালনায় সিনিয়র সহ-সভাপতি কবি হিরন্ময় আজাদের সভাপতিত্বে কেক কাটা, আলোচনা, আনন্দ আড্ডা এবং প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: অবিন্তা গ্যালারি অব ফাইন আর্টসে চিত্রশিল্প প্রদর্শনী

শুরুতে দেশের শিল্প-সাহিত্য অঙ্গনের বিশিষ্টজনদের মৃত্যুতে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন শুভজনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুমিন চৌধুরী জসীম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি সংগীতশিল্পী অঞ্জলি রায় চৌধুরী, সংগীত পরিচালক বিডি হৃদয়, যুগ্ম সাধারণ সম্পাদক কবি মোকাররম চৌধুরী সিহাব, প্রকাশনা সম্পাদক কবি ইসরাত মিতু, সমাজকল্যাণ সম্পাদক নীলরুবা সুমী, প্রচার সম্পাদক নাইমুল রাজ্জাক, শুভজন ঢাকা পশ্চিম অঞ্চলের শাখা প্রধান গীতিকবি এসএম শফিক, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের শাখা প্রধান কবি মিজানুর রহমান এবং আশুগঞ্জ শাখার সাধারণ সম্পাদক কবি নুরুন নেওয়াজ রানা।

আলোচনার ফাঁকে ফাঁকে চলতে থাকে শুদ্ধাচার কেন্দ্রের শিশুশিল্পীদের অংশগ্রহণে সংগীত, নৃত্য এবং কবিতা আবৃত্তি। এ পর্বে কবি আসলাম সানীর ‘শুভজন’ কবিতাটি বৃন্দ পরিবেশন করেন নিতি, লাবিবা, নূর জাবিন, অরিত্র, আইমান, রাইদা, নাঈম, মনিরা, নুজাইরাহ্ এবং জাসমা।

এসইউ/এএসএম

আরও পড়ুন