ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

বৃষ্টি ও ভ্যাপসা গরমে পুরুষরা কেমন পোশাক পরবেন?

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৫ জুলাই ২০২৪

বৃষ্টি হলেও বাড়ছে ভ্যাপসা গরম। তাই এ সময় যতটা সম্ভব ঢিলেঢালা পোশাক পরা উচিত সবারই। যদিও নারীরা ফ্যাশন নিয়ে যতটা মাথা ঘামান, পুরুষরা ততটা নন। তবে এ সময় এমন পোশাক বেছে নেওয়া উচিত, যা গরমে স্বস্তি দেবে আবার স্টাইলের সঙ্গেও আপস করতে হবে না।

কোন রঙের পোশাক পরবেন?

গরমে গাঢ় রঙের পোশাক না পরাই উচিত। এ সময়ে বেছে নিতে পারেন সাদা রঙের পোশাক। তাই বলে প্রতিদিন তো আর সাদা শার্ট পরা যায় না। তাই হালকা রং যেমন- অফ হোয়াইট, আকাশি, হালকা সবুজ বা হালকা বাদামি রঙের পোশাক বেছে নিতে পারেন।

তবে কালো ও কালচে শেডের রংগুলো এ সময় পরবেন না। আবার খুব ঝলমলে পোশাকও এড়িয়ে যাওয়া উচিত। কোনো অনুষ্ঠানে বা বন্ধুদের সঙ্গে আউটিংয়ে কোন রঙের পোশাক পরবেন তা বুঝতে না পারলে, হালকা অলিভ গ্রিন আর বাদামি রঙের জুটি পরতে পারেন।

গায়ের রং যেমনই হোক না কেন, সবাইকে এই দুটো রঙে বেশ ভালো মানায়। আকাশি রং আর কালোর মেলবন্ধনও কিন্তু সব ছেলেকেই দারুণ মানায়। অফিস হোক বা কোনো অনুষ্ঠান, আকাশি শার্টের সঙ্গে কালো জিনস পরতে পারেন স্বাচ্ছন্দ্যে।

কোন কাপড় আরামদায়ক হবে?

ছেলেরা যেহেতু দিনের বেশিরভাগ সময় বাইরে কাটান, তাই আরামদায়ক ফ্রেবিকের কথা মাথায় রাখুন। এক্ষেত্রে সুতির চেয়ে আরামদায়ক কিছু হতে পারে না। লিনেনের পোশাকও পরতে পারেন। লিনেনের কাপড় দ্রুত ঘাম শুষে নেয়, হাওয়া চলাচলের জায়গা থাকে।

টাইট পোশাকের পরিবর্তে ঢিলেঢালা পোশাক পরুন। রোদে বের হওয়ার সময় ফুলহাতা পোশাক পরুন। অফিসে যাওয়ার সময় ব্যাগে অতিরিক্ত একটি জামা নিয়ে যান। গরমে ঘেমে ভিজে যাওয়া জামা বা বৃষ্টিতে ভেজা জামা পরে থাকবেন না। অফিসে ঢুকে জামা বদলে নিন।

কোন পোশাক ট্রেন্ডে?

ঢিলেঢালা পোশাক পরতেই এখন বেশি পছন্দ করেন পুরুষরা। অফিসে ফর্মাল শার্ট-প্যান্ট পরলেও, ঘরোয়া আড্ডা বা অনুষ্ঠানে ঢিলেঢালা কাঁধ বা ড্রপ শোল্ডার বা ওভারসাইজ পোশাকের খুব চল।

হলিউড-বলিউড তারকা থেকে মডেলরা ওভার সাইজ পোশাকের ট্রেন্ডে গা ভাসাচ্ছেন। ঢিলেঢালা প্যান্টও পছন্দ করছেন পুরুষরা। বর্তমানে কার্গো প্যান্ট, ক্যাজুয়াল ট্রাউজার, চেক প্যান্টের চাহিদা অনেক।

আবার গরমে স্যুট পরতে না চাইলে সুতির সামার ব্লেজার পরতে পারেন। দেখতে ভালো লাগবে ও আরামদায়কও। এখন বিভিন্ন ফ্যাশন শোতে সামার ব্লেজারের প্রদর্শন হয়। নামি ব্র্যান্ডের শো-রুমে বা শপিং মলে গেলেই পেয়ে যাবেন পছন্দের সামার ব্লেজার। হালকা রং দেখে কেনাই ভালো।

জেএমএস/জিকেএস

আরও পড়ুন