ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

‘অদৃশ্য’ হওয়ার দিন

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৪ জুন ২০২৪

জীবনে এমন অনেক মুহূর্ত আসে, যখন মানুষ মনের অজান্তেই বলে ফেলেন, ‘যদি উধাও হয়ে যেতে পারতাম’! হয়তো অনেকে মনে কষ্ট পেয়েই এমনটি চিন্তা করেন।

আর সেই কষ্ট থেকে বের হয়ে শান্তিতে থাকার কারণেই সবকিছু ছেড়ে একাকী কোথাও চলে যাওয়া বা অদৃশ্য হওয়ার কথা ভাবেন। আপনিও হয়তো অনেকবারই উধাও বা অদৃশ্য হতে চেয়েছিলেন!

জানলে অবাক হবেন, আজ কিন্তু অদৃশ্য হওয়ার দিন। এটি এমন একটি দিন যা প্রতিদিনের কর্মব্যস্ত ও কোলাহলপূর্ণ জীবন থেকে সরে আসতে ও নির্জনতায় কিছুটা সময় একাকী কাটানোর জন্য উৎসাহিত করে।

আরও পড়ুন

এই বিশেষ দিবস কিন্তু মজার ছলেই উদযাপিত হয় না, বরং মানসিক স্বাস্থ্য ভালো রাখার গুরুত্ব হিসেবেও দিনটি যথাযথভাবে পালিত হয়। মূলত একঘেয়েমী জীবনযাপন থেকে বেরিয়ে নিজের জন্য কিছুটা সময় কাটানোর উদ্দেশ্যে দিবসটি পালিত হয়।

আর এ দিবসের মূল লক্ষ্য হলো, প্রতিদিনকার কাজের চাপ, দুশ্চিন্তা, হতাশা থেকে বেরিয়ে নিজের মতো করে জীবন কাটানোর চেষ্টা করা। এতে মানসিকভাবেও সুস্থ থাকা সম্ভব।

মার্কিন যুক্তরাষ্ট্রে দিবসটি বেশ ঘটা করেই পালিত হয়। এ দিন অনেকেই তাদের স্বাভাবিক রুটিন থেকে বেরিয়ে মানসিক সুস্থতার দিকে নজর দেন ও একাকী কিছু সময় কাটাতে উৎসাহবোধ করেন।

যদিও অদৃশ্য দিবসের নির্দিষ্ট কোনো ইতিহাস নেই, তবে এর উদযাপন মানসিক স্বাস্থ্য ও ব্যক্তিগত জীবনের গুরুত্বের দিকে আলোকপাত করে। চাইলে আপনিও আজ নিজের মতো করে অনেকটা অদৃশ্য হয়েই দিন কাটাতে পারেন।

সূত্র: ডে’স অব দ্য ইয়ার

জেএমএস/জিকেএস

আরও পড়ুন