ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

বসার ঘর সাজাতে

প্রকাশিত: ০৬:৩৮ এএম, ১৭ ডিসেম্বর ২০১৪

ঘরের মানুষের পাশাপাশি বাইরের অতিথিদের জন্যে ব্যবহৃত হয় বসার ঘর। তাই বসার ঘরটিকে সাজাতে মোটেই হেলাফেলা করা ঠিক হবে না। একটি সুন্দর বসার ঘর আপনার পরিচ্ছন্ন রুচিবোধের পরিচায়ক।

বসার ঘরের  মাঝখানে হলে দুই পাশে কম উচ্চতার সোফা এবং এক কোণে টিভি রাখতে পারেন। চাইলে কার্পেট, শতরঞ্জি বা শীতলপাটি দিয়ে ফ্লোরিংও করতে পারেন। এর ওপর ছোট-বড় কয়েকটি রঙিন কুশন দিন। সঙ্গে রাখুন কিছু ইনডোর প্লান্ট। দুই সোফার মাঝে রাখতে পারেন ল্যাম্প শেড। তার ভিতরে রঙিন সব বাতি। রাতের বেলা সেই বাতি জ্বেলে রাখলে জমকালো একটা পরিবেশ তৈরি হবে।

দেয়ালে নিজেদের ছবি টাঙানোর পাশাপাশি পেইন্টিং, সিনারি বা ফ্লোরাল ফ্রেম দিয়ে সাজান। ঝোলাতে পারেন হাতে কাজ করা কোনো ওয়ালেটও।



বসার ঘরের আয়তন বড় হলে দেয়ালজুড়ে বইয়ের তাক বানাতে পারেন। তাতে করে বইপড়ার একটি  চমৎকার পরিবেশ তৈরি হবে সহজেই। এতে বাড়ির শিশুদেরও টিভি দেখার পাশাপাশি বই পড়ার দিকে অভ্যাস গড়ে উঠবে।

বসার ঘরের এককোণে শোপিস র্যা ক রাখতে পারেন। সেখানে পছন্দনীয় যেকোন শোপিস সাজিয়ে রাখুন। সম্ভব হলে সিলিংএর সঙ্গে ঝোলাতে পারেন ঝাড়বাতি। তাতে আপনার বসার ঘরকে আরও অভিজাত মনে হবে। দরজার প্রবেশমুখে ঝোলাতে পারেন ডোরবেল। ডোরবেলের মিষ্টি টুংটাং আওয়াজই হতে পারে  গৃহপ্রবেশের প্রথম অভ্যার্থনা।