ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

জাপানিজ গ্রিল এলো বাংলাদেশে

প্রকাশিত: ০৬:২২ এএম, ১৪ ডিসেম্বর ২০১৪

জাপানের বিখ্যাত ‘কোবে’র বিফ আর সেই সাথে প্রথমবারের মতো জাপানিজ গ্রিলের বাহারি স্বাদের সম্ভার নিয়ে উদ্বোধন হলো ‘কোবে’ রেস্তোরা। বনানী ১১ নম্বর রোডের বিএফসি’র ঠিক উপরে এই রেস্তোরার উদ্বোধন করেন জনপ্রিয় ব্যান্ড মাইলসের কর্ণধার শাফিন ও হামিন আহমেদ।

শাফিন ও হামিন জানান, ‘নিঃসন্দেহে এটি একটি নতুন অভিজ্ঞতা। জাপানের আতিথিয়তায় মুগ্ধ আমরা আর জাপানের এই খাবারগুলোর স্বাদও অনেক ভালো লেগেছে।

কোবে জাপানের সেই বিখ্যাত শহর ‘কোবে’ যা খাবারের জন্য বিখ্যাত। আর ঢাকার এই কোবেই আপনাকে নিয়ে যাবে জাপানি স্বাদের খাবারের কাছাকাছি। জাপান বিখ্যাত স্টেক আর সি-ফুডের বাহারি আয়োজনের পাশাপাশি থাকছে ১৯ ফুট লম্বা স্যুপ আর সালাদ কর্ণার।

এই আয়োজনের চলছে সপ্তাহব্যাপি সফট ওপেনিং। যার শুরুটা করে দিলেন দেশের বিখ্যাত ব্যান্ড মাইলস্। আর পুরোদমে শুরু হবে আগামী ১৫ ডিসেম্বর থেকে। জাপানিজ জয়েন্ট ভেনচারে এই উদ্যোগটি হাতে নিয়েছেন যেই মানুষটি তারেক রাফি ভূইয়া জুন। যার মা জাপানিজ আর বাবা বাংলাদেশী।

তিনি জানান, আমি তো নিজেই জয়েন্ট ভেঞ্চার। আর এই কোম্পানি ২২৫ বছরের পুরোনো। তারা দীর্ঘ দু`বছর গবেষণা করেছে আর দেখেছে তাদের দেশের খাবারের মধ্যে কিছু স্যুপ, বিফ-চিকেন আর সি ফুড আমাদের দেশের মানুষ পছন্দ করবে। আমরা এরই মাঝে বেশ সারা পেয়েছি, আমরা আশাবাদী।

রেস্তোরার ছিমছাম গোছানো পরিপাটি চারদেয়ালে আপনি দেখতে পাবেন জাপানের প্রতিচ্ছবি। আর যখন আপনার চোখ পরবে কিচেনে আপনি দেখতে পাবেন আপনার খাবারটি কিভাবে প্রস্তুত হচ্ছে। এই রেস্তোরার অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো এখানে রয়েছে কাঁচে ঘেরা রান্নাঘর। আর সেখানে জাপানিজের বাবুর্চির কসরতও আপনি দেখতে পাবেন নিমেষেই।

রেস্তোরার ব্যাবস্থাপনা পরিচালকও সুদূর জাপান থেকে আসা কোকি মিজুতানি বলেন, আমাদের খাবার যেমন সুস্বাদু ও স্বাস্থ্যকর তেমনি ভিন্ন ধাঁচের। আমাদের এখানে দামও খুব একটা বেশি নয়। প্রত্যেকে এক থেকে দু`হাজার টাকার মধ্যে তার লাঞ্চ কিংবা ডিনার সেরে নিতে পারবেন।