ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

অনলাইনে প্রেম : সতর্ক থাকুন কিছু বিষয়ে

প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৬ অক্টোবর ২০১৪

সারা পৃথিবীই ব্যস্ত ইন্টারনেট নিয়ে। এখন পৃথিবীর সব কিছুই আমাদের হাতের মধ্যে। কম্পিউটার ল্যাপটপ থেক শুরু করে হাতের ছোট মোবাইল দিয়েও আমরা সব করতে পারি। তবে প্রতিটি জিনিসের ভালো ও খারাপ উভয় দিকই আছে।

ইন্টারনেট এমন একটি জিনিস এর প্রয়োজনীয়তা আমাদের জীবনে অবর্ণনীয়। এর সুফল বিফল আমাদের সবারই কম বেশি জানা আছে। এই ইন্টারনেট আসার পর ধীরে ধীরে আগমন ঘটেছে ফেইসবুক, ভাইবার, বিবিএম, আরও বিভিন্ন ধরনের যোগাযোগ মাধ্যমের। এইসব যোগাযোগ মাধ্যমের অন্তরালেই ঘটে যায় অনেক ঘটনা। নতুন কারো সাথে হয় বন্ধুত্ব, তারপর মাঝে মাঝে তা গড়ায় প্রেম, ভালবাসা ও রোমান্সে। চেনা জানা না থাকলেও হঠাৎ করেই অনলাইনে পরিচয় তারপর এর মাধ্যমে কত ঘটনাই তো ঘটে থাকে।

সারা পৃথিবীতেই অনলাইনে ছড়িয়ে আছে প্রেমের ফাঁদ। কেউ ভুল করে হাত বাড়ায় কেউ আবার ইচ্ছাকৃত ভাবে। তবে যে যেভাবেই এই ফাঁদে জড়িয়ে পড়ুন না কেন সাবধান থাকা অবশ্যই উচিত সকলের। কারন অনেকেই হয়তো সাইবার রোমান্স করে থাকেন শুধু মাত্র সময় কাটানোর জন্য আবার অনেকে এই ব্যাপারে থাকেন খুব সিরিয়াস। তাই কিছু জিনিস অবশ্যই খেয়াল রাখা উচিত এই ক্ষেত্রে। যদি আপনি সত্যি এই অনলাইনের মাধ্যমে আপনার জীবন সঙ্গী নির্বাচন করতে চান তাহলে জেনে নিন কিছু বিষয় যার মাধ্যমে আপনি অনলাইনের প্রেমের ফাঁদ থেকে বেঁচে যাবেন।

• পরিচয় হওয়ার পর প্রথম কাজই হল তার সাথে দেখা করা। যদি দেখা করতে না চান তাহলে প্রথমেই আপনার বুঝে নিতে হবে কোনো সমস্যা রয়েছে। সুতরাং এই সম্পর্ক আগাবেন না।

• চেনা জানা হওয়ার পর অবশ্যই আপনার ফ্যামিলির সাথে তাকে পরিচয় করিয়ে দিন। এবং নিজেও তার পরিবারের সাথে পরিচিত হোন। কারন দুজনেরই দুজনার ফ্যামিলিতে পরিচিত থাকলে এবং ভালো বোঝা হলে এই সম্পর্ক থেকে ভালো কিছু আশা করা যায়।

• সব সময়ই একে অপরের সাথে ভেবে চিন্তা করে কথা বলুন। আবেগের বশবর্তী হয়ে কোন ভুল সিদ্ধান্ত নেবেন না।

• একজন আর এক জনকে ভালো মত বোঝার জন্য নিজেদের ফ্রেন্ড সার্কেলের সাথে পরিচিত হতে পারেন। এতে করে ফ্রেন্ডদের কাছ থেকেও তার সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন।

• নিজেরাও ব্যক্তিগত ভাবে সময় কাটাতে পারেন ভালো একটি সম্পর্ক তৈরি করার জন্য। তবে মেয়েদের ক্ষেত্রে এই ব্যাপারে কিছুটা সাবধানতা অবলম্বন করা উচিত। কারন যাকে আপনি বিশ্বাস করলেন সে আপনাকে একা পেয়ে হয়তো আপনার সাথে খারাপ কিছু করতে পারে। সুতরাং সাবধান থাকুন।