ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

কেমন হবে ফাগুনের সাজ

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১২:২৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

ঋতুরাজকে বরণ করে নিতে প্রত্যেক নারীই হয়ে উঠতে চান অনন্যা। রঙিন শাড়ি, ফুলেল সাজে ঘুরে বেড়ান প্রজাপতির মতো। কিন্তু সুন্দর পোশাক পরলেই তো হবে না, সেইসঙ্গে সাজটাও হতে হবে মানানসই। কেমন মেকআপ এই সময়ে উপযুক্ত, কোন রঙের লিপস্টিক বেশি মানানসই হবে, জুতা কি হিল পরবেন নাকি ফ্ল্যাট- থাকে নানা চিন্তা।

শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া, ফ্রক যে যাই পরুক না কেন তাতে থাকা চাই হলুদ, বাসন্তী কিংবা লাল রঙের ছোঁয়া। তবে এরসঙ্গে ব্যবহৃত হচ্ছে আরও নানা রঙ। কন্ট্রাস্ট রঙ হিসেবে বেগুনি, সবুজ, গাঢ় নীল রঙগুলোও মানিয়ে যাচ্ছে বেশ।

Bosonto-2

বসন্তে ভারী মেকআপ না দিয়ে বরং নিজের স্বাভাবিক রূপকেই রঙিন করে ফুটিয়ে তুলুন। চোখে গাঢ় করে কাজলের রেখা টেনে ঠোঁটে দিন লাল লিপস্টিক। কপালে টিপ দিতে ভুললে চলবে না। আর হাতে পরুন কাচের চুরি। তবে মেকআপ ঠিক কতটুকু বা কীভাবে করবেন তা ব্যক্তিগত পছন্দ। তবে ফাউন্ডেশন বা বেইজ মেকআপ স্বাভাবিক রাখাই ভালো।

ফাগুন দিনের সাজটা অনেকইটাই চুলের সাজের ওপর নির্ভরশীল। কারণ চুলের সাজে নানা রঙের তাজা ফুলের ব্যবহারই আপনাকে এদিন আরও বেশি রঙিন করে তুলবে। খোঁপা বা বেণি করে চুলে গাদা ফুলের মালা পেঁচিয়ে নিন। চুল ছেড়ে রাখতে চাইলে একপাশে গুঁজে নিতে পারেন গোলাপ বা জারবেরা ফুল।

রঙ মিলিয়ে শাড়ি কিংবা সালোয়ার-কামিজ সবকিছুর সঙ্গেই পরতে পারেন ফুল। বড় হলে একটা ফুলই থাক। ছোট ফুল হলে দুটি বা তিনটি নিন। যখন বড় ফুল পরবেন, তখন গলা ও কানের গয়নাটা একটু হাল্কা বেছে নিন। গাঁদা, গোলাপের পাশাপাশি মেরুন, হলুদ, সাদা, নীল রঙের চন্দ্রমল্লিকা, ক্যালানডুলা ফুলগুলোও আপনাকে রঙিন করে তুলতে সাহায্য করবে।

Bosonto-3

ফাগুনের প্রথম দিনে সারাদিনের জন্য বের হলে হাই হিল এড়িয়ে আরামদায়ক স্যান্ডেল পরুন। অল্প উঁচু বা ফ্ল্যাট স্যান্ডেল পরলেই হাঁটতে সুবিধা হবে। বেরোনোর আগে প্রয়োজনীয় কিছু জিনিস সঙ্গে নিয়ে নিন। পানির বোতল, ছাতা, টিস্যু পেপার সঙ্গে রাখা চাই। পাশাপাশি লিপস্টিক, কম্প্যাক্ট পাউডার আর চিরুনিও গুছিয়ে নিন যেন প্রয়োজনে ব্যবহার করা যায়।

সঙ্গে রাখা চাই ছোট একটি আয়নাও। ঘর থেকে বেরোনোর আগে ছিটিয়ে নিন সুগন্ধি। এরপর সারাদিন প্রিয়জনদের সঙ্গে ঘুরে বেড়ান ফাগুনের সাজে। আনন্দ আর ভালোবাসায় রাঙিয়ে তুলুন ফাগুনের প্রথম দিনটি।

এইচএন/এমকেএইচ

আরও পড়ুন