ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

জেনে নিন মেকআপ তোলার সঠিক উপায়

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১২ আগস্ট ২০১৫

বাড়তি সৌন্দর্য পেতে অনেকেই ব্যবহার করেন মেকআপ সামগ্রী। কিন্তু মেকআপ সঠিকভাবে ব্যবহারের মতো তুলে ফেলার সঠিক উপায়ও জানা থাকা চাই। নয়তো মুখের লোমকূপ আটকে গিয়ে ব্রণসহ নানারকম সমস্যা দেখা দিতে পারে। চলুন চেনে নিই, মেকআপ তোলার সঠিক উপায়-

প্রথম ধাপে ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে নিন। অনেকেই প্রথমে মেকআপ রিমুভার দিয়ে মেকআপ তোলার চেষ্টা করেন। তকে ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে নেয়াটাই সবচেয়ে কার্যকর পদ্ধতি।

এরপর তুলোতে মেকাপ রিমুভিং লোশন নিয়ে ধীরে ধীরে মুখে লাগিয়ে নিন। তারপর আর এক টুকরো তুলো দিয়ে মাসাজ করে করে মুখের মেকআপ তুলে ফেলুন।

চোখের মেকআপ তোলার জন্য যদি হাতের কাছে আলাদা করে আই মেকআপ রিমুভার না থাকে সেক্ষেত্রে আপনি ভ্যাসলিন বা অন্য কোন পেট্রোলিয়াম জেলি তুলোতে নিয়ে চোখের মেকআপ তুলে নিতে পারেন।

মেকআপ তোলার পর ত্বকে টোনার লাগান। টোনার ব্যাবহারের সময় লক্ষ রাখবেন টোনারটি যাতে অবশ্যই  আপনার ত্বকের উপযোগী হয়। বিশেষত যাদের শুষ্ক ত্বক তাদের জন্য টোনার খুবই গুরুত্বপূর্ণ। টোনার না থাকলে এর পরিবর্তে শসার রসে মধু মিশিয়েও ব্যাবহার করতে পারেন। এবার চোখের চারপাশে আইক্রিম মাসাজ করে নিন। এটি আপনার চোখের চারপাশের ত্বককে কালো ছোপ এবং ভাঁজ পড়ে যাওয়া থেকে ত্বককে রক্ষা করবে। সবশেষে আপনার মুখে ত্বকের উপযোগী ময়েশ্চারাইজার ক্রিম  মাসাজ করুন।

এইচএন/পিআর