ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

কোঁকড়া চুলেও করুন স্টাইল

প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

কোঁকড়া চুলের মহিলারা সবসমই ভাবেন যে, এই চুলে কোনও রকম হেয়ারস্টাইল সম্ভব নয়। তাই, হেয়ার স্ট্রেট করে ফেলেন। কিন্তু জানেন কি, হেয়ার স্ট্রেট করানোর ফলে আপনার চুল ড্যামেজ হয়ে যেতে পারে খুব দ্রুত। চলুন জানিয়ে দিই, কোঁকড়া চুলেও স্টাইল করা যায়:

বড় হতে দিন :  সুন্দর কোঁকড়া চুল সাজানোর জন্য সবচেয়ে সহজ উপায় একটাই। তা হল চুলকে সহজভাবে বাড়তে দিন। এতে চুলগুলো কোঁকড়া বানানো ও সাজানো সহজ হবে।

সহজভাবে নিন: কোঁকড়া চুলের মেয়েরা বহু সময় ব্যয় করে সেগুলোকে সোজা করার জন্য। হেয়ার স্ট্রেইটনার ব্যবহার করে এ কাজ নিয়মিত করলে তা চুলের ক্ষতি করে। তার বদলে কোঁকড়া চুলের সৌন্দর্যকে প্রকাশ হতে দেওয়াই ভাল।

ভালো একজন হেয়ার স্টাইলিস্ট খুঁজে বের করুন : কোঁকড়া চুলকে নানাভাবে সাজাতে প্রয়োজন ভাল একজন হেয়ার স্টাইলিস্ট। কোঁকড়া চুলের জন্য একটি সুন্দর কাটিং হচ্ছে ‘টুইস্ট কাটিং’। আপনার হেয়ারস্টাইলিস্টের কাছ থেকে এ বিষয়ে তথ্য নিতে পারেন।

কন্ডিশনার প্রতিদিন : প্রতিদিন আপনার চুলে শ্যাম্পু করার প্রয়োজন নেই। একদিন করে চুলকে শ্যাম্পু থেকে মুক্ত রাখাই ভাল। তবে একে পরিষ্কারও রাখতে হবে। তবে আপনার চুলে কন্ডিশনার প্রয়োগ করতে পারেন প্রতিদিন। কোঁকড়া চুলের জন্য আছে আলাদা কন্ডিশনার। এগুলো প্রতিদিন চুলে হালকা করে মাখিয়ে দিতে পারেন। এতে আপনার চুল হবে নরম। ফলে সহজেই সাজানো যাবে।

ব্রাশ বাদ দিন : কোঁকড়া চুলে ব্রাশ করা সত্যিই ঝামেলার। তার বদলে ব্যবহার করুন একটি চিরুনি। প্রতিদিন অন্তত একবার করে চুল আচড়ানো খুবই দরকার।

হেয়ার ড্রাই : প্রতিদিন স্নান করে আপনার চুলকে নতুন করে সাজাতে যদি বিরক্ত হয়ে যান তাহলে রাতেই তা করতে পারেন। এরপর সকালে উঠে নানা কসমেটিক্স ব্যবহারে চুলে সহজেই কার্লি রূপ আনা সম্ভব।

সাজিয়ে তুলুন : আপনার চুল কোঁকড়ানো মানে স্টাইল করা যাবে না, এমন কোনো কথা নেই। কোঁকড়ানো চুলের আলাদা সৌন্দর্য রয়েছে। একে কোঁকড়ানো অবস্থাতেই সুন্দরভাবে সাজিয়ে তোলা সম্ভব।