ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ঈদ-পূজার ফ্যাশনে বিভিন্ন ধরনের শার্ট

প্রকাশিত: ০৪:১৭ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

অল্প ক’দিন বাকি বড় দুই ধর্মীয় উৎসব ঈদ ও পূজার। এ উপলক্ষে শপিংমল কিংবা শোরুমগুলোতে শুরু হয়েছে ঈদ ও পূজার প্রস্তুতি। কেনাকাটায় মেয়েরা এগিয়ে থাকলেও ছেলেরা কিন্তু পিছিয়ে নেই। ছেলেদের ফ্যাশনে অন্যতম অনুসঙ্গ শার্ট। ফ্যাশন, স্মার্টনেস আর ব্যক্তিত্ব  সবকিছুই যেন ফুটে উঠে শার্ট পরিধানে। তাই পরনের শার্টটি হতে হবে রুচিসম্মত ও ফ্যাশনেবল। পছন্দের এই শার্ট কিনতে ঢুঁ মারতে পারেন শপিংমল কিংবা শো-রুমগুলোতে।

সময়ের হাওয়া
শার্টের ট্রেন্ডটা একটু দ্রুতই পরিবর্তিত হয়। লং শার্টের ফ্যাশনকে পেছনে ফেলে বর্তমান সময়ে শর্ট আর সেমি লং শার্টের প্রাধান্য বেড়েই চলেছে। চেক বা প্রিন্টের চল তো আছেই। ছেলেদের ফ্যাশনে একরঙা শার্টের জনপ্রিয়তাও চিরন্তন। হাল ফ্যাশনের কথা মাথায় রেখে ছেলেদের শার্টে প্রতিনিয়তই নতুনত্ব আনছে দেশীয় ব্র্যান্ডগুলো।
 
শতভাগ দেশীয় কটন কাপড় দিয়ে তৈরি এসব শার্ট তরুণদের পছন্দের শীর্ষে। এবার ঈদ ও পূজায় লাইট কালারের কিছুটা লুজ ফিটিং এবং লং শার্টও একটি বেশি চলবে বলে ধারণা করা হচ্ছে। তবে বডি ফিটিং শার্টগুলোর চাহিদাও কম নয় বলে জানান বিক্রেতারা।

আসছে ঈদ ফ্যাশনে শার্টের রঙ-ঢঙ নিয়ে জানতে চাইলে ফ্যাশন হাউস ক্যাটস আইয়ের ডিজাইনার সাদিক কুদ্দুস জানান,  এবারের ঈদে গরম ও বর্ষার কথা মাথায় রেখে সুতি শার্টের ওপর বেশি নজর দেওয়া হয়েছে। আর সে সঙ্গে ফ্যাশন সচেতন তরুণদের থাকছে স্ট্রাইপ, কালারফুল স্ট্রাইপ ও বিভিন্ন ধরনের চেক শার্টের সমাহার।

পূজার আয়োজন সম্পর্কে জানতে চাইলে ফ্যাশন হাউস ব্যাঙ-এর স্বত্বাধিকারী ও ডিজাইনার সায়েম হাসান বলেন, পূজাতে একরঙা শার্টের আবেদন সব সময়ই একটু বেশি। আজকাল এমন শার্টের মধ্যে উজ্জ্বল রংগুলোই বেশি পছন্দ করছেন তরুণেরা। এই শার্টের সঙ্গে কালার কনট্রাস্ট করে প্যান্ট পরলে বেশ স্টাইলিশ দেখাবে।

ক্যাজুয়াল এক রঙের শার্টের মধ্যে সুতির চলই বেশি। তবে সুতির একরঙা শার্ট পরলে অনেক সময় কিছুক্ষণ চলাফেরা করলে শার্টে ভাঁজ পড়ে যায়। তাই বেছে নিতে পারেন সুতি ও অন্য সুতার মিশ্রণে তৈরি শার্ট। এতে ভাঁজ পড়লেও কম নজরে আসবে। ফ্যাশন হাউস ফ্রিল্যান্ডের ডিজাইনাররা এবার এক রঙের শার্টের ভেতরে রঙিন কাপড়ের ছোট ছোট নকশা করা এক ধরনের শার্ট এনেছে যার নাম পার্টি শার্ট। এটি অনায়াসেই মানিয়ে যাবে যে কারো সঙ্গে। শার্টের বোতামেও বেশ ভিন্নতা দেখা যাচ্ছে। সাদা স্বচ্ছ বোতাম তেমন আর দেখা যায় না। শার্টের রং যেমনই হোক, গাঢ় রঙের বোতামই চলছে বেশ।