ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ফ্যাশনে কানের ছোট দুল

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০২:৫৩ পিএম, ১৩ নভেম্বর ২০১৭

নারীর সাজে গয়না অপরিহার্য। একটি সাধারণ গয়না একজন নারীকে করে তুলতে পারে অনন্যা। নারীর গয়নার মধ্যে কানের দুল অন্যতম। জমকালো পার্টি ছাড়া অন্যান্য ক্ষেত্রে হালকা গড়নের ছোট কানের দুল পরতেই পছন্দ করেন বেশিরভাগ নারী। এর কারণ এতে ভারী কানের দুল পরার মতো অস্বস্তি হয় না। বরং হালকা সাজেই নিজেকে করে তোলা যায় ছিমছাম।

পোশাকের সাথে ম্যাচ করে কানের ছোট দুল পরার চল এখন। শর্ট কামিজ, ফতুয়া, স্কার্ট এমনকি শাড়ির সাথেও মেয়েরা জারকান, রুমি এবং নরমাল পাথরের ছোট কানের দুল বেশি পরছে। এছাড়া সোনা, রূপা, হিরা, রুবি, মুক্তা, পিতল, কপার, অক্সিডাইজ, বাঁশ, নারকেলের মালা, ফিতা, চট, কাপড়, লেস, কাঠ, পাটকাঠি, মাটি, গ্লাস, সিরামিক ইত্যাদি বিভিন্ন জিনিসের তৈরি কানের দুল তো রয়েছেই। তরুণীরা সোনা রূপার চেয়ে হিরা, রুবি এবং নরমাল স্টোনের ছোট কানের দুল পোশাকের সাথে মিলিয়ে পরতে বেশি পছন্দ করছে।

বিভিন্ন ফ্যাশন হাউজগুলো ফ্যাশনেবল মেয়েদের কথা মাথায় রেখে বিভিন্ন ডিজাইনের কানের দুল তৈরি করছে। অঞ্জনস, কে-ক্রাফট, বাংলার মেলা, আড়ং, রঙ- এ তাদের নিজস্ব ডিজাইনে তৈরি এসব কানের দুলের দাম পড়বে ২৫-৫০০ টাকা। স্কুল, কলেজ এবং ব্যস্ত শপিংমলের ফুটপাতে লেস, পুঁতি, ঝিনুক, মাটির এবং স্টোনের দুল পাওয়া যায়। এখানে কম দামে ছোট কানের দুল কিনতে পারেন।

একটু দামী কানের দুল কিনতে চাইলে যেতে পারেন আলমাস শপিং সেন্টার, বসুন্ধরা সিটি, হলমার্ক, আর্চিস গ্যালারি, নিউমার্কেট এবং চাঁদনী চক ইত্যাদি মার্কেটে। ইচ্ছা করলে দুলের অর্ডারও দিতে পারেন তৈরি করার জন্য। সেক্ষেত্রে আপনি আপনার পছন্দমতো ডিজাইন অনুযায়ী কানের দুল ব্যবহার করতে পারবেন।

এইচএন/আরআইপি

আরও পড়ুন