ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ফ্যাশনে হাতঘড়ি

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৯ এএম, ০৭ নভেম্বর ২০১৭

সময় দেখা এবং ফ্যাশন দুটো কাজই একসঙ্গে করা যায় হাতঘড়ির মাধ্যমে। তবে হাতঘড়ি এখন সময় দেখার চেয়েও বেশি ব্যবহার হয় ফ্যাশনের ক্ষেত্রে। কে কতটা স্মার্ট আর ফ্যাশন সচেতন তা যেন আন্দাজ করা যায় এ হাতঘড়ি দেখেই। হাল ফ্যাশনে মোটা চেইন আর বড় ডায়ালের হাতঘড়ি রয়েছে তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে। এখন ক্রিস্টাল পাথর ও বেল্টের ঘড়িও বেশ চলছে। এগুলো দেখতে কিছুটা ব্রেসলেটের মতো। মোটা চেইন আর চওড়া বেল্টের পাশাপাশি রংবেরঙের স্টোন ও মেটালের আকর্ষণীয় কারুকার্য খচিত ফেন্সি হাতঘড়িও এখন তরুণীদের ফ্যাশনে বেশ জনপ্রিয়। এ ধরনের ঘড়িগুলোতে ফুটে উঠবে আপনার স্মার্ট স্টাইলও।

একেক ধরনের পোশাকের সঙ্গে একেক রকম ঘড়ি মানানসই। অফিসিয়াল পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন একটু ছোট ডায়ালের চামড়া বা চিকন চেইনের ঘড়ি। শাড়ি কিংবা সালোয়ার কামিজের সঙ্গে মানাবে এ ধরনের ঘড়ি। কামিজ কিংবা ওয়েস্টার্ন ধাঁচের পোশাকের সঙ্গে পরতে পারেন বড় ডায়ালের ঘড়ি। বন্ধুদের আড্ডায় বেছে নিতে পারেন টাফ অ্যান্ড টাফ লুকের মেটাল, চামড়া, চেইন, রিবনের ব্রেসলেট, বালা নকশার ফেন্সি ঘড়ি।

বিশ্বের নামিদামি ব্র্যান্ডের ঘড়িও পাওয়া যায় এখন আমাদের দেশে। তার মধ্যে সিকো, গুচি, ওমেগা, টাইটান, টাইমেক্স, র‌্যাডো, সিটিজেন, রোলেক্স, ক্যাসিওসহ বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যাবে নির্দিষ্ট ব্র্যান্ডের শোরুমে। চাইনিজ ফেন্সি ঘড়ি মধ্যে হাইয়ুকু, টেস, ভিকসে ব্র্যান্ডগুলো হাল ফ্যাশনে বেশ জনপ্রিয়।

ব্র্যান্ডের ঘড়ির মধ্যে টাইটান পাওয়া যাবে ৩ হাজার থেকে ১২ হাজার টাকায়, ওমেগা ঘড়ির দাম শুরু হয়েছে এক লাখ থেকে। ওয়েস্টার পাওয়া যাবে ২ হাজার থেকে ১৫ হাজার টাকায়, সিটিজেন ১ হাজার ৫০০ থেকে ৩০ হাজার টাকা, টিসট ২ হাজার ৫০০ থেকে ৫০ হাজার টাকা, ফাস্ট ট্র্যাক ৩ হাজার ৫০০ থেকে ১৫ হাজার টাকা। স্পোর্ট ঘড়ির মধ্যে এডিডাস এবং নাইক পড়বে ২ হাজার ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকা। একটু কম দামে কিনতে চাইলে কিনতে পারেন নন-ব্র্যান্ডের ঘড়ি। রাবার, চেইন ও কাপড়ের চাইনিজ ওয়ান টাইম ঘড়ি কেনা যাবে ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকায়। এলইডিযুক্ত ডিজিটাল হাতঘড়ির দাম পড়বে ৩০০ থেকে ১ হাজার টাকা।

ব্র্যান্ডের শোরুম ছাড়াও বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, সীমান্ত স্কয়ার, নিউমার্কেট, বায়তুল মোকাররম, ইস্টার্ন প্লাজাসহ বিভিন্ন মার্কেটে পাওয়া যাবে ব্র্যান্ড ও নন-ব্র্যান্ডের ঘড়ি। এ ছাড়া অনলাইন শপ থেকে কিনতে পারেন আপনার পছন্দের হাতঘড়িটি।

এইচএন/আইআই

আরও পড়ুন