ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

সাধারণ ডিজাইনের পাঞ্জাবিই সেরা পছন্দ

প্রকাশিত: ০৮:২৪ এএম, ০৬ জুন ২০১৭

হুররম বা বাহুবালী-২। ঈদের কেনাকাটায় এসব নামে জমে উঠেছে মেয়েদের পোশাকের বাজার। তবে পুরুষের পোশাকের ক্ষেত্রে এমন বাহারি নাম তো নেই-ই। নেই জমকালো ডিজাইনের বাহারও। বলতে গেলে সাধারণ ডিজাইনের পোশাকই এখনো পুরুষদের সেরা পছন্দ।

এক্ষেত্রে যারা একটু স্টাইলিশ তারা এরই মধ্যে খুঁজে নিচ্ছেন ভিন্ন ডিজাইনের পাঞ্জাবি কিংবা শার্ট, প্যান্ট। তবে বিক্রেতাদের মতে, সাধারণ ডিজাইনগুলোর দিকেই পুরুষদের ঝোঁক বেশি। তারা বলছেন, বাজারে পাঞ্জাবির রং কিংবা ডিজাইনে কিছুটা ভিন্নতা থাকে, তবে সেটা সেই পাঞ্জাবির সাধারণত্বকে নষ্ট করে না।

shorishar-tel

রাজধানীর উত্তরার কুশল শপিং সেন্টারের ওয়ান ম্যান ফ্যাশন ওয়ার নামক দোকানের বিক্রেতা মো. পলাশ জাগো নিউজকে বলেন, সিনেমা বা সিরিয়ালের নাম অনুসারে এবার ঈদে মেয়েদের পোশাক এসেছে বাহুবলী-২ কিংবা হুররাম নামে। এসব সিনেমা বা সিরিয়ালের নায়করা যেসব পোশাক পরে তা বাস্তবের পুরুষরা পরেন না। পরলেও সেটা হাস্যকর হবে। আর তাই এসব ডিজাইন বা নামের চেয়ে পুরুষদের কাছে ঈদে সাধারণ ডিজাইনের পাঞ্জাবিই বেশি পছন্দ।

এ বিষয়ে কথা হয় দোকানটিতেই কেনাকাটা করতে আসা যুবক শামীম আহসানের সঙ্গে। আলাপকালে তিনি জাগো নিউজকে বলেন, যাই বলুন না কেনো, পুরুষ মানেই সাধারণ। আর তাই হাবিজাবি ডিজাইনের চেয়ে সিম্পল পোশাকই আমাদের পছন্দ।

মার্কেট ঘুরে দেখা যায়, নিজেদের জন্য চকমকে পোশাকটি কিনলেও বাড়ির পুরুষটির জন্য সাধারণ ডিজাইনের সুন্দর পোশাকটিই খুঁজে নিচ্ছেন নারীরাও।

রাজলক্ষ্মী সুপারমার্কেটে আশিক গার্মেন্টের মালিক আশিক জাগো নিউজকে বলেন, আমরা পুরুষের পোশাক বিক্রি করি। অন্য সময় প্যান্ট-শার্ট বেশি চললেও ঈদ আসলেই পাঞ্জাবির চাহিদা বাড়ে। এবারও সেই অনুযায়ী পাঞ্জাবি তুলেছি।

তিনি বলেন, ছেলেরা সাধারণত ভারি ধরনের পোশাক পরতে সাচ্ছন্দ্যবোধ করে না। তাছাড়া এখন গরমের সময় হওয়ায় সাধারণ পোশাকের দিকেই ক্রেতারা ঝুঁকছেন। এখন পর্যন্ত যা বিক্রি হয়েছে তার মধ্যে হালকা ডিজাইনের পাঞ্জাবিই বেশি চলেছে।

রাজলক্ষী এলাকার বুটিক শপ ফড়িং থেকে পাঞ্জাবি কিনছিলেন জামাল হোসেন। আলাপকালে হাসতে হাসতে তিনি জাগো নিউজকে বলেন, প্রতি ঈদেই ছেলেদের পাঞ্জাবিতে কিছুটা বৈচিত্র্য আসে। তবে তা মেয়েদের পোশাকের মত এতটা নয়। আসল কথা হলো- জমকালো ডিজাইনের পোশাক মেয়েদের ক্ষেত্রে যতটা মানানসই ছেলেদের জন্য ততটাই বেমানান। এটা অস্বীকার করতে পারি না বলেই, সাধারণ ডিজাইনের পোশাক বেশি পরি।

এদিকে অভিজাত বিপণিবিতানগুলোতে অপেক্ষাকৃত বাহারি ডিজাইনের পোশাক লক্ষ্য করা যায়। উত্তরার ৭ নম্বর সেক্টরের মাসকট প্লাজা ও নর্থ টাওয়ার ঘুরে দেখা যায়, দেশি পোশাকের পাশাপাশি বিদেশি পোশাকের বিপুল সমাহার। সাধারণ মার্কেটের তুলনায় এখানে দামটাও একটু বেশি বলে জানালেন ক্রেতারা।

জেপি/এআরএস/এমএস