ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

সাজে মেটালের গয়না

প্রকাশিত: ১১:৫৭ এএম, ০৪ এপ্রিল ২০১৭

বাঙালি নারী যেন গয়না ছাড়া নিজেদের সাজের দাড়ি টানতে পারে না। তাইতো শাড়ির সাথে যুক্ত হয় চুড়ি আর তার সাথে যুক্ত হয় গয়না। উৎসবের এই সময়ে মেয়েদের পছন্দের তালিকায় থাকে ভিন্ন মাত্রার গয়না। তা হতে পারে মাটি দিয়ে তৈরি, আবার কখনো বা কাপড়ের আবার কখনো বা কাঠের। তবে বৈশাখের আমেজকে বাড়াতে বর্তমান সময়ে নারীর মনে জায়গা করে নিয়েছে মেটালের গয়না।

একটি সময় ছিল যখন সাজে একটু ভিন্ন ধরনের গয়নার কথা শুনলেই মনে আসতো মাটির কিংবা কাপড়ের তৈরি গয়নার কথা। তার সাথে আবার যুক্ত হতো কাঠের তৈরি নকশায় ভরা নানা ডিজাইনের গহনা। তবে এই সাজের সঙ্গী হিসেবে আরো এক ধরনের গহনা বেশ মানানসই। তা হচ্ছে মেটালের তৈরি গয়না আর চুড়ি। নানা ডিজাইনের এই এ্যান্টিকের চুড়ি আর গয়না যেন সাজকে বাড়িয়ে দেয় কয়েকগুণ।

goyna

মেটালের তৈরি গয়নাগুলো মূলত তৈরি হয় দস্তা, পিতল, কপার দিয়ে। আর তাতে যোগ করা হয় আবার পুঁতি, পাথর, বাঁশ, সুতা, পাট, কাপড়সহ বিভিন্ন উপাদান। যা এই ধরনের গয়নার বাহ্যিক সৌন্দর্য বাড়িয়ে দেয় কয়েকগুণ।

মেটালের নানা রঙ ও ডিজাইনের এসব অলঙ্কার শাড়ি, কামিজ, ফতুয়া এবং টপস স্কার্টসহ সব ধরনের পোশাকের সঙ্গেই দারুণ মানায় বলে এর চাহিদাও একটু বেশি। আর বিভিন্ন উৎসবের ক্ষেত্রে এইসব গহনার তুলনা নেই। এটি একদিকে আপনার বাহ্যিক সৌন্দর্য্য যেমন বৃদ্ধি করে তেমনি আপনার রুচির একটি বিশাল উদাহরণ রেখে যায়।

goyna

কোথায় পাবো, দাম :

নিউ মার্কেট, চন্দ্রিমা-চক মার্কেট, নুরজাহান মার্কেট, যমুনা ফিউচার পার্ক সহ আপনার আশেপাশের শপিংমলগুলোতে। মেটালের কানের দুল ৮০-৩৫০ টাকা, দুলসহ গলার সেট ১৫০-১২০০। স্টোন, পুঁতি সেটিং গহনার সেটের দাম পড়বে ২০০ থেকে আড়াই হাজার। কপার সেট ২৫০০-৬৫০০ টাকা। চুড়ির দাম পড়বে ১০০০ টাকা থেকে ৫০০০ টাকার মধ্যে।

এইচএন/পিআর

আরও পড়ুন