ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

পরিপাটি থাকাটাই ফ্যাশন : নাহিয়ান ইমন

প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৬

ফ্যাশন মানেই বৈচিত্র্য। আপনি কতটা বৈচিত্র্য আর নতুনত্বের সাথে নিজেকে উপস্থাপন করতে পারছেন তার নামই ফ্যাশন। আমাদের দৈনন্দিন জীবনের একটি বড় অংশ এই ফ্যাশনের সাথে জড়িয়ে আছে। ফ্যাশন একটি মাধ্যম যার সাহায্য নিয়ে আপনি নিজেকে সংজ্ঞায়িত করতে পারবেন। তবে মানুষের মাঝে ভিন্নতার কারণে তাদের লাইফস্টাইলের সাথে সাথে তাদের ফ্যাশনেও আছে ভিন্নতা। যেমনটি বললেন নাহিয়ান ইমন। তার কাছে ফ্যাশন হচ্ছে সেটাই যেটা তিনি ক্যারি করেন। সারাদিনের হাজার ব্যাস্ততার মাঝে কিভাবে তিনি ফ্যাশনের দিকে খেয়াল রাখেন জাগো নিউজের পাঠকের ফ্যাশনের আজকের আয়োজনে তাই জানবো। জানবো তার লাইস্টাইল সম্পর্কেও।

কী ধরনের পোশাক পছন্দ করেন?
নাহিয়ান ইমন : পোশাক নির্বাচনে আমি একটু চুজি। আমি মনে করি পোশাকে অনেকটা ব্যক্তিত্ব প্রকাশ হয়। বলে রাখা ভালো ইউনিভার্সিটির প্রেজেন্টেশন ছাড়া সবসময় আমি ক্যাজুয়াল পোশাক পরি। সেটা হোক ঘরে কিংবা বাইরে। সবজায়গাতেই ক্যাজুয়াল পোশাক পরি। আর ক্যাজুয়াল পোশাকের মধ্যে সবচেয়ে বেশি পরা হয় স্লিম ফিট ফুলহাতা শার্ট সঙ্গে জিন্স-কনভার্টস অথবা রাউন্ড নেক কালারফুল টি-শার্ট আর জিন্স, স্লিপার। আর বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে পাঞ্জাবি-পাজামা আমার চাই! আবহাওয়া ভেদে পোশাকের তারতম্য থাকে।

কী ধরনের খাবার পছন্দ?
নাহিয়ান ইমন : আম্মার আর ফুফুর হাতের গরুর মাংসের স্বাদ একেবারেই অমৃত! মাছ, শাক, সবজি ও অন্যান্য তরি-তরকারি আমি খাই না বললেই চলে! শীতে বাদশা ভোগ পিঠা আমার ভিষণ পছন্দের। আর ছোটবেলার হরলিক্স খাওয়ার রেশটা এখনও রয়েছে। মিষ্টি, আইসক্রিম, ফাস্টফুড, বেভারেজ, খাওয়া হয় প্রচুর।

পছন্দের অনুষঙ্গ?
নাহিয়ান ইমন : মোবাইল, মানিব্যাগ সবসময় সঙ্গে থাকে। ইদানিং যোগ হয়েছে ল্যাপটপ। আর আমি যেসব যেসব অনুষঙ্গ ব্যবহার করি তার ৯৫ ভাগ ব্র্যান্ডের, বলছি না যে যখন যা পাই তাই পরি। সাধ্যের মধ্যে এসব কেনার চেষ্টা করি। জিন্স, প্যান্ট নেই এক্সটেসি, গ্রামীণ ইউনিক্লোর, পাঞ্জাবী আর্টিস্টি, ইয়োলো, আড়ং থেকে।

অবসরে কী করেন?
নাহিয়ান ইমন : অবসর যদি হবে তাহলে তখন কাজ কেন করবো! তারপরও তেমন কোনো কাজ না থাকলে ফেসবুকেই বুঁদ হই। এছাড়া প্রচুর বাংলা নাটক-সিনেমা দেখি। তবে ইদানিং কাজ না থাকলে বিভিন্ন জব সল্যুশনের বই রপ্ত করছি।

প্রিয় অভিনেতা, অভিনেত্রী?
নাহিয়ান ইমন : আমার প্রিয় অভিনেতা-অভিনেত্রী যে কোনো কিছুর তালিকার থেকে অনেক লম্বা। তারপর যাদের নাম না বললেই নয়, দেশের মধ্যে রয়েছেন শাকিব খান, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, তৌসিফ মাহবুব, শবনম ফারিয়া, সাবিলা নূর। দেশের বাইরে বলিউডের শাহরুখ খান, দক্ষিণী আয়েশা টাকিয়া। হলিউডের লিওনার্দো ডি’ক্যাপ্রিও, রবার্ট প্যাটিনসন, কেট।

প্রিয় লেখক?
নাহিয়ান ইমন : হুমায়ূন আহমেদ, ইমদালুল হক মিলন, আনিসুল হক।

পছন্দের ব্যাক্তি?
নাহিয়ান ইমন : আব্বু, আম্মু, আমার ছোট দাদা।

পছন্দের সিনেমা?
নাহিয়ান ইমন : এর তালিকাও বেশ দীর্ঘ। তবে সর্বশেষ দুটো বাংলা ছবি দেখে মন ভরেছে। অজ্ঞাতনামা আর আয়নাবাজি।

আপনার কাছে ফ্যাশন মানে কী?
নাহিয়ান ইমন : যেটা আমি ক্যারি করতে পারবো সেটাই হবে আমার ফ্যাশন। নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করাটাই ফ্যাশন। সহজ, স্বাভাবিক থাকাটাই ফ্যাশন। ফ্যাশন মানেই সুন্দর, স্বাচ্ছন্দ্য এবং পরিপাটি।

ফ্যাশনে কাউকে অনুসরণ করেন?
নাহিয়ান ইমন : তাহসান রহমান খানকে স্টাইলিশ আইকন হিসেবে অনুসরণ করি।

এইচএন/এমএস

আরও পড়ুন