ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

রাতের সাজে জমকালো

প্রকাশিত: ১২:২৯ পিএম, ০১ মার্চ ২০১৫

নাগরিক জীবনে দিনের বেলা সব মানুষই কম-বেশি ব্যস্ততায় পার করেন। তাই যেকোনো আনন্দ-অনুষ্ঠানের আয়োজন করার জন্য রাতের সময়টাকেই বেছে নেয়া হয়। আর রাতের সাজের ক্ষেত্রে জমকালো ভাবটাই বেশি মানানসই। সেক্ষেত্রে কালোকে থিম ধরে সাজতে পারেন।

সাজের প্রথম ধাপ
প্রথমে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার লাগান। মুখে ও গলায় প্যানস্টিক মিশিয়ে নিন ভালোভাবে। দীর্ঘস্থায়ী মেকআপের জন্য ব্যবহার করুন ডাস্ট পাউডার। অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন ব্রাশ দিয়ে। ত্বকের চেয়ে এক শেড গাঢ় রঙের বেইজ ব্যবহার করুন। এরপর ফোঁটায় ফোঁটায় ফাউন্ডেশন পুরো মুখে লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। প্যানকেক লাগিয়ে বেইজ শেষ করুন।

গভীর কালো চোখ
রাতের পার্টিতে যাওয়ার সময় চোখের সাজ হবে গাঢ়। যাদের চোখ ছোট, তারা চোখের ভেতর থেকে কাজল না পরে বাইরের দিক থেকে পরুন। সরু করে আইলাইনার লাগান। বড় চোখ হলে যে কোনোভাবে কাজল লাগালেই ভালো লাগে। গাঢ় রঙের আইশ্যাডো ব্যবহার করতে হবে। উৎসব-অনুষ্ঠানে সোনালি ও রূপালি রঙের আইশ্যাডো ভালো লাগে। কালো আর বাদামির মিশেলে চোখকে দিতে পারেন স্মোকি ভাব। আরও আকর্ষণীয় করতে চোখের দু`পাশে কপালের দিকে পোশাকের সঙ্গে মিলিয়ে কয়েকটি স্টোন ব্যবহার করুন। বাদামি রঙের ব্লাশনও ভালো লাগবে। রাউন্ড শেপে ব্লাশন ব্যবহার করুন।

ঠোঁটের সাজ
ঠোঁটে দিন উজ্জ্বল রঙের লিপস্টিক। উজ্জ্বল লাল, কমলা, মেজেন্টা রঙগুলো বেছে নিতে পারেন। হালকা গোলাপি, কমলা রঙগুলোও জমকালো ভাব এনে দিতে পারে আপনার ঠোঁটে। খেয়াল রাখবেন ঠোঁট এবং চোখের সাজ হবে একটি অপরটির বিপরীত। একটি হালকা হলে অপরটি হবে ভারি। চুলে রিং খোঁপা করতে পারেন। চাইলে আঠা দিয়ে কিছু স্টোন আটকে নিন।

রাতের অনুষ্ঠানে জমকালো ভাব আনতে কালো পোশাক বেছে নিন। বিশেষ করে কালো দেশি জামদানি, কাতান বা বেনারসি শাড়িতে আপনার সাজ এবং ব্যক্তিত্বের উপস্থাপন হবে আরও আকর্ষণীয়।

এইচএন/আরআই