ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ফ্যাশনে রকমারি ব্রেসলেট

প্রকাশিত: ০৬:১৬ এএম, ০২ নভেম্বর ২০১৬

তরুণীদের ফ্যাশনের বৈচিত্র্যে জায়গা করে নিয়েছে ব্রেসলেট। কিছুদিন আগেও যেখানে হাতে শোভা পেতো রঙবেরঙের চুড়ি আজ সেখানে খুব সহজেই জায়গা করে নিয়েছে ব্রেসলেট। সোনা বা রুপার বাইরে মেটাল, সিটি গোল্ড, কাঠ, পাথর, পুঁথি, মাটি, কাপড়, রুদ্রাক্ষ, চামড়াসহ নানা ধরনের জিনিস দিয়ে তৈরি করা হচ্ছে বিচিত্র রকমের ব্রেসলেট। এগুলোতে মেটালের ওপরে সোনালি রঙ করা ব্রেসলেট পশ্চিমা ধাঁচের পোশাকের সঙ্গে দারুণ মানাবে।

অনেক ক্ষেত্রে মেটালের ওপরে বাসানো হয়েছে মুক্তা। ছোট-বড় নানা ধরনের মুক্তার রঙ বদলেছে নকশার ক্ষেত্রে। কাঠের তৈরি ছোট ছোট বোতাম ও বল দিয়ে তৈরি রঙিন ব্রেসলেটে রাবার দিয়ে ইচ্ছেমতো পরার সুবিধা আছে। মেটালের পাশ দিয়ে অনেক সময় পেঁচা, হাতি, ঘোড়াসহ নানা ধরনের মোটিফ ব্যবহার করা হচ্ছে। চেইন দেওয়া হালকা পাথরের কাজ করা ব্রেসলেট মেয়েদের বেশি পছন্দ। মাটি, কাঠ, মেটাল ও পাথরের ব্রেসলেটের চাহিদাও বেশ চোখে পড়ার মতো।

কখন কেমন ব্রেসলেট পরবেন
হালকা ধরনের ফ্যাশনে ব্রেসলেট ক্যাজুয়াল লুকে বেশি পরে ফ্যাশনপ্রেমীরা। যেমন ধরা যাক, ক্লাসে কিংবা আড্ডায় অথবা হালকা সাজে হাতে একটা ব্রেসলেট তরুণীদের হাতে বেশ মানিয়ে যায়। তরুণেরা পাঞ্জাবি, টি-শার্ট অথবা শার্টের সঙ্গে হালকা মেটালের, আবার কখনো কখনো চামড়ার ব্রেসলেট পরে। আবার সিটি গোল্ডের তৈরি ভারী ব্রেসলেট কিংবা বেঙ্গলস দিব্যি বিয়ের অনুষ্ঠানে পরে যাওয়া যায়।

কেমন দাম
গহনা তৈরির উপাদান, কোথা থেকে কেনা হচ্ছে- এসবের ওপর ব্রেসলেটের দাম নির্ভর করে। যেমন চাঁদনী চক মার্কেটে ১০০ থেকে ৪০০ টাকার মধ্যে মেটাল, পাথর বা পুঁথির ব্রেসলেটগুলো পাওয়া যায়। আবার কে-জেডে ১০৪ থেকে ২০০০ টাকা পর্যন্ত দামের ব্রেসলেট আছে। অন্যদিকে শাহবাগ মোড়ের ছোট দোকান কিংবা দোয়েল চত্বরের হস্তশিল্পের দোকান থেকে কিনলে ২০ থেকে ২০০ টাকার মধ্যেই কেনা যাবে পছন্দসই ব্রেসলেট। এছাড়া সীমান্ত স্কয়ার মার্কেট, বসুন্ধরা সিটি কিংবা যমুনা ফিউচার পার্কের রকমারি গহনার দোকানে ব্রেসলেট  পাওয়া যাবে ৫০০ থেকে ৩০০০ টাকায়।

কোথায় পাবেন
ঢাকার নিউ মার্কেটের রকমারি গহনার দোকানে, চাঁদনী চক মার্কেট, ইস্টার্ন মল্লিকা মার্কেট, সীমান্ত স্কয়ার মার্কেট, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, শাহবাগের মোড়ে ফুটপথের দোকানগুলো, আজিজ সুপার মার্কেটসহ বিভিন্ন জায়গায় পাওয়া যায় নানা রকমের ব্রেসলেট। এ ছাড়া আড়ং, কে-ক্রাফট, বিশ্বরঙ, রঙ বাংলাদেশ, কে-জেড, ধান শালিক, দেশাল, বিসর্গতেও পাওয়া যায় মেটাল, কাঠ, তামা, পুঁথি, পাথর ও হাড়ের তৈরি ব্রেসলেট। দোয়েল চত্বরে হস্তশিল্পের দোকানগুলোতে মাটি, কাঠ, মেটালের ব্রেসলেট পাওয়া যায়। অনলাইনেও বিভিন্ন দোকানের ব্রেসলেট কিনতে পাওয়া যায়।

এইচএন/এমএস

আরও পড়ুন