ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ছেলেদের ফ্যাশনেবল শার্ট

প্রকাশিত: ০৬:৩১ এএম, ১৭ অক্টোবর ২০১৬

ছেলেদের ফ্যাশনের ক্ষেত্রে শার্টের জনপ্রিয়তাই এখন বেশি। ছেলেরা তাদের পোশাকের জন্য শার্টকেই বেশি পছন্দ করছে। তাই বিভিন্ন ডিজাইনের শার্ট বাজারে আসছে ফ্যাশন সচেতন ছেলেদের বিভিন্ন রুচির চাহিদা পূরণ করতে। চেকশার্ট একটি লম্বা সময় ধরে ফ্যাশনে বেশ ভালোভাবে রয়েছে। ছোট-বড়, মিশেল নানা ধরনের চেকশার্ট বাজারে রয়েছে। এগুলোর কালার ভেরিয়েশনও বেশ উল্লেখ করার মতো। সহজেই নজর কাড়ে দু-তিন রঙে কম্বিনেশন করা চেকশার্টগুলো কলার ও হাতায় কন্ট্রাস কালার বা প্রিন্টের কাপড় ব্যবহার করে কিছু শার্টে ডিজাইন করা হচ্ছে। একটু ফ্যাশনেবল পোশাক যাদের পছন্দ, তারা এসব শার্ট বেশ আগ্রহ নিয়েই কিনছেন।

কিছু কিছু শার্ট করা হচ্ছে দুই ধরনের প্রিন্ট ব্যবহার করে। যেমন বডির কাপড়ে যে প্রিন্ট থাকছে। হাতা দুটোয় থাকছে আলাদা প্রিন্টের কাপড়। বডির কাপড়ে যদি ফ্লোরাল বা জ্যামিতিক নকশা থাকছে, তাহলে হাতায় থাকছে ছোট ছোট বল। একইভাবে হাতা ও বডিতে কালার কন্ট্রাস করেও নতুন নতুন শার্টের ডিজাইন করা হচ্ছে। ছেলেদের পোশাক প্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠান যেমন ক্যাটস আই, ইয়োলো মুনসুন রেইন, মেনজ ক্লাব, প্লাস পয়েন্ট, ট্রেন্ডস, আর্টিস্টি, ইজি, ব্যাঙ, সিলভার রেইন, সিল প্রভৃতি ছেলেদের শার্টে নিত্য আনছে নতুনত্ব। কালার প্যাটার্ন ও ম্যাটেরিয়ালের বৈচিত্র্যের কারণে শার্টে ফ্যাশনে যোগ হচ্ছে বৈচিত্র্য।

দেশী-বিদেশী উভয় ধরনের কাপড়ের শার্ট রয়েছে আর্টিস্টি গ্যালারিতে। রঙের বৈচিত্র্য, একসেসরিজের ব্যবহারও কাটিং আর্টিস্টির আধুনিক শার্টের প্রধান বৈশিষ্ট্য। শার্টের ডিজাইন ও স্টিচের বৈচিত্র্যের জন্য মেনজ ক্লাব সব সময়ই স্বতন্ত্র। শার্টের মধ্যে রয়েছে টি শার্ট, পলো শার্ট, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, শার্ট শট। ক্যাজুয়েল শার্টেই মূলত এধরনের ডিজাইন বৈচিত্র বেশি দেখা যায়। এছাড়া উৎসবের পোশাক হিসেবেও ফ্যাশনাবল শার্ট হতে পারে আকর্ষণীয় আউট ফিট।

সব ধরনের  টি-শার্টের দাম নির্ভর করে ফেব্রিক, ডিজাইন ও ব্র্যান্ডের ওপর। বিভিন্ন ফ্যাশন হাউসে ক্যাজুয়াল শার্ট ৮০০ থেকে ১৮০০ টাকা, ব্র্যান্ডের ফরমাল শার্ট ১৪০০ থেকে ৩৫০০ টাকা, ডেনিম শার্ট ১০০০ থেকে ২৫০০ টাকা, নন-ব্র্যান্ডের ফুলহাতা শার্ট ৫০০ থেকে ১০০০ টাকা, গোল গলা টি-শার্ট ২০০-৩০০ টাকা, কলার টি-শার্ট ২৫০-৭০০ টাকা।

এইচএন/এমএস

আরও পড়ুন