ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

বাহারি চুড়ির খোঁজ

প্রকাশিত: ০৬:১৯ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৬

হাত ভর্তি চুড়ি না পড়লে পুরো সাজটাই অসম্পূর্ণ থেকে যায়। আর শাড়ির সাথে হোক বা সালোয়ার কামিজ মানিয়ে চুড়ি পড়া  বর্তমানের ফ্যাশন। তবে কোথায় পাবেন মনের মতো নানা রঙের চুড়ি তা নিয়ে তরুণীদের থাকে অনেক চিন্তা। তাই কত দামে কোথায় হাতের নাগালে পাবেন মনের মতো চুড়ি তারই খোঁজ খবর দেওয়া হল।

ঢাকার গাউছিয়া ও নিউমার্কেটের চুড়ির দোকান ঘুরে জানা যায়, কাচের চুড়ি বিক্রি হয় প্রতি ডজন ৩০ থেকে ৪০ টাকায়। স্টিলের চুড়ির সেট পাওয়া যাবে ৬০ থেকে ১৮০ টাকায়। এছাড়া কাচের বালার দাম পড়বে ৮০ থেকে ৪৫০ টাকায়।

সুতার তৈরি চুড়ি পাওয়া যাবে প্রতি জোড়া ১৫ টাকা এবং প্রতি ডজন ৯০ টাকায়। এছাড়াও কাচের রুলির দাম প্রতি জোড়া ৪০ টাকা। অ্যান্টিকের বালা পাওয়া যাবে ৮০ থেকে ১৫০ টাকার মধ্যে। চিকন স্টিলের চুড়ি প্রতি ডজন ৬০ থেকে ৮০ টাকা ।

দোয়েল চত্বরের সামনে দেখা মিলবে কাঠের ও মাটির চুড়ি। এখানে কাঠের চুড়ি পাওয়া যাবে প্রতি জোড়া ৩০ থেকে ৪০ টাকায় এবং মাটির চুড়ি প্রতি জোড়া ৪০ টাকা। তবে নকশা ও ধরনের ভিত্তিতে দাম বাড়তে পারে। কাচের চুড়ির বিশাল সম্ভার পাওয়া যাবে এখানে প্রতি ডজন চুড়ি ২৫ থেকে ৩৫ টাকায় বিক্রি হয়। এছাড়াও এখানে পুঁতি ও শামুকের হাতের তৈরি চুড়িও পাওয়া যাবে।

তাছাড়া শাঁখারি বাজারেই পাওয়া যাবে সাদা প্লাস্টিকের বালা বা নকল শাঁখা। দাম ১শ’ থেকে ২৫০ টাকা। এছাড়া লাল পলার দাম ১২০ থেকে ২৫০ টাকা।

এছাড়াও রাজধানীর যে কোনো মার্কেট যেমন- সেজান পয়েন্ট, বসুন্ধরা সিটি, ইস্টার্ন প্লাজা, ইস্টার্ন মল্লিকা, রাফিন প্লাজা, মৌচাক মার্কেট ইত্যাদি মার্কেটে পাওয়া যাবে বিভিন্ন ধরনের চুড়ি।

এইচএন/এমএস

আরও পড়ুন