ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

টপার টপ কুক প্রতিযোগিতার প্রথম হলেন সবুজবাগের ফারজানা

প্রকাশিত: ০৮:১৩ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৬

রান্নাবিষয়ক ব্যতিক্রমী প্রতিযোগিতা ‘টপার টপ কুক’-এর গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় সেরা রেসিপির জন্য ভোট ও বিচারকদের রায়ে প্রথম হয়েছেন ঢাকার সবুজবাগের ফারজানা আফরিন। তিনি ব্রেভ এর শাহী রসমালাই রেসিপির জন্য সেরা পুরস্কার জয় করে নিয়েছেন। স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন ঢাকা থেকে কক্সবাজার যাওয়া-আসার বিমান টিকেট এবং অভিজাত হোটেলে দুই রাত, তিনদিন থাকার সুযোগ।

গত ১৮ জুন থেকে এনটিভি অনলাইনে আরএফএলের ব্র্যান্ড টপারকে সঙ্গে নিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। ‘টপার টপ কুক’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে অন্যান্য বিজয়ীরা হলেন দ্বিতীয় হাসনাত জাহান, তৃতীয় ফাতেমা আফরোজ, চতুর্থ জান্নাতুল ফেরদৌস জুঁই, পঞ্চম খাদিজা হোসাইন, ষষ্ঠ মো. আসাদুজ্জামান, সপ্তম রোকসানা রিমা, অষ্টম জয়ন্তী দাস, নবম মীর ফৌজিয়া রহমান, দশম শাহিনা কবির।

RFL

‘টপার টপ কুক’ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকারী পেয়েছেন ভিশন ২০ ইঞ্চি এলইডি টিভি। তৃতীয় বিজয়ী পেয়েছেন ভিশন মাইক্রো ওভেন। এছাড়া সেরা ১০ জনই প্রাণ-আরএফএল গ্রুপের সৌজন্যে পেয়েছেন আকর্ষণীয় পুরস্কার।

জমকালো গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে সারা দেশ থেকে আসা নির্বাচিত সেরা দশ বিজয়ী তাদের রেসিপিটি তৈরি করে নিয়ে আসেন। এরপর বিচারকরা খাবারের স্বাদ, কতটুকু স্বাস্থ্যসম্মত ও পরিবেশনের ওপর ভিত্তি করে প্রতিযোগীদের নম্বর দেন। বিচারকদের দেওয়া নম্বরের ভিত্তিতে সেরা বিজয়ী নির্বাচিত হন।  

গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন রন্ধনশিল্পী ও পুষ্টিবিদ কল্পনা রহমান, রওশন আরা বেগম,  নাজমা হুদা, আরএফএল টপারের ব্র্যান্ড ম্যানেজার শরীফুল ইসলাম, আরএফএলের হেড অব সেলস আবদুল কুদ্দুস মিয়া, এনটিভি অনলাইনের মার্কেটিং ম্যানেজার তানভীর আহমেদ।

এছাড়া ‘টপার টপ কুক’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণ আরএফএল গ্রুপের হেড অব ডিজিটাল মিডিয়া আজিম হোসেন, অ্যাসিস্টেন্ট ম্যানেজার নাজমুল হাসান হিমেল, সাব অ্যাসিস্টেন্ট ম্যানেজার জেমস দাস, আরএফএলের টপার ব্র্যান্ড অ্যাসিস্টেন্ট ম্যানেজার আরিফুল ইসলাম, প্রাণ আরএফএলের মার্কেটিং ইভেন্টের অ্যাসিস্টেন্ট ম্যানেজার মো. আলমগীর ও নাজমুল, এনটিভির বিজনেস ডেভেলপমেন্ট সিনিয়র এক্সিকিউটিভ আতিকুর রহমান, অনলাইন মার্কেটিং-এর সিনিয়র এক্সিকিউটিভ তানজানিয়া ফেরদৌসি ও আবু নাসিম। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এনটিভি অনলাইনের মার্কেটিং অ্যাসিস্টেন্ট ম্যানেজার রুহুল আমিন রনি ও নিশি।

RFL

অনুষ্ঠানে আরএফএল টপারের ব্র্যান্ড ম্যানেজার শরীফুল ইসলাম বলেন, ‘সকল বিজয়ীদের অভিনন্দন। রান্নাবিষয়ক এ ধরনের একটি ব্যতিক্রমী আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। এই প্রতিযোগিতার জন্য যে সাড়া আমরা পেয়েছি তা অভাবনীয়। আমাদেরকে আগামীতে আরো বড় পরিসরে প্রতিযোগিতাটি আয়োজন করার উৎসাহ দিয়েছে।’

আরএফএলের হেড অব সেলস আবদুল কুদ্দুস মিয়া বলেন, ‘এ ধরনের অভিজ্ঞতা আমাদের এই প্রথম। অনলাইনে কোনো প্রতিযোগিতায় যে এত প্রতিযোগীর আগ্রহ থাকতে পারে তা ভাবতেই পারিনি। চমৎকার সব রেসিপির দেখা পেয়েছি আমরা। যিনি প্রথম হয়েছেন এবং যিনি দশম হয়েছেন প্রত্যেকেই দারুণ।’

তিনি আরো বলেন, ‘টপার টপ কুক’ পণ্যটি আমরা শুধু বিক্রি করেই দায়িত্ব শেষ করতে চাই না। আমরা চাই, ঘরে ঘরে এই পণ্যে রান্না করা রন্ধনশিল্পীদের সঙ্গেও আমাদের যোগাযোগটি হোক সমৃদ্ধ।’

প্রথম স্থান বিজয়ী ফারজানা আফরিন বলেন, ‘টপার টপ কুককে ধন্যবাদ আমাদের জন্য এই চমৎকার প্লাটফর্মটি করে দিয়েছে বলে। এখানে অনেকদিন ধরে মজা করতে করতে রান্নার অনেক কিছু শিখেছি। জীবনের সেরা অভিজ্ঞতা হয়ে থাকবে এটি।’

এলএ/এএ/এমএস

আরও পড়ুন